×
OffbeatViral News

কনকনে শীতে ঠকঠক করে কাঁপছে মেদিনীপুরবাসী! স্টেশনে বরফ পড়ার ছবি হু হু করে ভাইরাল

রাজ্যে রাজ্যে এখন শীতের বাড়বাড়ন্ত। সূর্যের আলো থাকতে যেটুকু বাইরে বেরানো যায় সন্ধ্যের পর থেকে রাস্তাঘাটে চলাফেরা করা একপ্রকার মুশকিল হয়েই দাঁড়িয়েছে। আর তারমধ্যেই কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় বরফ পড়ার ছবি ধরা পড়েছে। যা দেখে বেশ উত্তেজিত নেটিজেনরা। তবে, এবার মেদিনীপুর ঢেকে গেল সাদা বরফে। আর সেই ছবিই এখন ভাইরাল নেটমাধ্যমে।

যেখানে দেখা যাচ্ছে যে, মেদিনীপুরের স্টেশনের কাছে রাস্তা আর কিছুই দেখা যাচ্ছে না। পুরোটাই ঢেকে গিয়েছে বরফে। আর সেখানে যেমন মানুষজন হেঁটে চলে বেড়াচ্ছেন, তেমনই আবার দেখা যাচ্ছে পোলার বিয়ার ও পেঙ্গুইনকে। এমনকি তাদের থাকার জন্য আবার রয়েছে একটি ইগুলুও। অনেকে না জানলেও আবার বহু মানুষই জানেন যে, ইগলু হল চিরতুষার দেশের বাসিন্দা এক্সিমোদের বাসস্থান।

যেটিকে বরফ কেটে তৈরি করা হয়। এমনকি এটিকে দেখতে অনেকটা গম্বুজের মতো। আজকালকার যুগে টেকনোলজি এতটাই উন্নত যে, নিমেষেই তার কারসাজিতে তিল থেকে তাল করা সম্ভব। আর যা আপনি ধরতেও পারবেন না। এটাও তেমনই একটি ব্যাপার। কেননা, ভারতবর্ষের মতো নাতিশীতোষ্ণ দেশে এমন একটি দৃশ্য যে সত্যিই সম্ভব নয় তা আমরা সকলেই জানি। আর তাইতো মানুষজন বরফ দেখার আশায় ঘুরতে যায় পাহাড়ি অঞ্চলে।

কনকনে শীতে ঠকঠক করে কাঁপছে মেদিনীপুরবাসী! স্টেশনে বরফ পড়ার ছবি হু হু করে ভাইরাল -
সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এডিটেড ছবি, সংগৃহীত

কিন্তু হঠাৎ করে মেদিনীপুর এলাকার এমন একটি ছবি সত্যিই অবাক করেছে সকলে। এমনকি ওই ছবিতে আরও দেখা যাচ্ছে যে, প্ল্যাটফর্মের পাশ থেকে পাহাড় দেখা যাচ্ছে। অবিকল যেন কাঞ্চনজঙ্ঘা। তবে, এসব কিছুই ওই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টেকনোলজির কারসাজি। সম্প্রতি মেদিনীপুরে এই বরফ পড়ার ছবিই ঝড়ের বেগে ভাইরাল হয়েছে।