×
VideoViral Video

তরতরিয়ে গাছের উপর উঠে চলেছে দুই চিতা বাঘ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

বন্য পশুদের মধ্যে চিতা বাঘ (Leopard) কিন্তু বাকিদের থেকে আলাদা। আলাদা বলা হলে প্রথমেই আসে তাদের দৌড়। কার্যত পৃথিবীর সবথেকে দ্রুততম প্রাণী চিতাবাঘ। তবে এসবের থেকেও এখন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিভিন্ন ভিডিও হয়ে উঠেছে ভাইরাল (Viral)। যেমন সম্প্রতি দুটি চিতা বাঘের ভিডিও হয়ে উঠেছে তুমুল ভাইরাল।

ADVERTISEMENT

IFS অফিসার পারভীন কাসোয়ান (Parveen Kaswan) নিজের টুইটারের মাধ্যমে দুর্দান্ত একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে একটি নারকেল গাছের উপরে উঠেছে এক চিতা বাঘ। উঠে গেলেও আবার সে নামার জন্য তৎপর হয়। ধীরে ধীরে তাকে নামতেও দেখা যায়। তবে সে একা নয় তাঁর আরেক সঙ্গী অর্থাৎ দ্বিতীয় চিতা বাঘ তাকে ধাওয়া করেছিল।

নিচে নামার সাথে সাথেই আবার দুরন্ত গতিতে দুজনে উঠে যায় গাছের উপরে। একটা চিতা বাঘ লোকজনদের দিকে হয়তো তেড়ে আসতে যায় তবে সেখানেই ভিডিওটি শেষ হয়ে যায়। পারভীন চাওশনে লিখেছেন -‘এই বিড়ালদের তৎপরতা দেখুন। হোয়াটসঅ্যাপের মাধ্যমে মহারাষ্ট্রের থেকে এই ভিডিওটা এসেছে। ঠিক এই কারণেই ভারতে চিতাবাঘ যে কোনো জায়গায় দেখতে পাওয়া যায়।’

কিভাবে এমন লোকালয়ে চলে আসলো দুটি চিতা বাঘ তা নিয়ে বেশ চিন্তিত দর্শকরা। হাজার হাজার ভিউজ ছাড়িয়ে গেছে অসম্ভব এই ভিডিওটি। সাথেই লাইক, কমেন্ট ও রি-টুইট হয়েছে প্রচুর। সবাই কার্যত এই ভিডিও দেখে বিরল দৃশ্য বলেছেন। তাই ঝটপট এই ভিডিওটি দেখে নিন আর কেমন লাগলো তা জানাতে ভুলবেন না।