×
VideoViral Video

খোলা আকাশের নীচে তুমুল লড়াইয়ে মেতেছে দুই প্রকান্ড হাতি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় (Social Media) বিভিন্ন ধরনের ভিডিও দেখা যায়। এর মধ্যে বন্য প্রাণীদের নিয়ে অনেক ভিডিও থাকে। শহুরে ব্যস্ত জীবনে প্রকৃতি ও বন্য জন্তু দেখার সুযোগ খুবই কম। এজন্য এই ধরনের ভিডিও কেউ এড়িয়ে যেতে পারেননা। মন দিয়ে দেখেন।সম্প্রতি দুটি বুনো হাতির (Elephant) লড়াইয়ের একটি ভিডিও ভাইরাল (Viral) হয়েছে।

ADVERTISEMENT

দ্য গার্ল হু লাভস অ্যানিম্যালস (The Girl Who Loves Animals) নামের একটি ইউটিউব (Youtube) চ্যানেল থেকে ভিডিওটি আপলোড করা হয়েছে। ইতিমধ্যেই ৯১ লাখ মানুষ ভিডিওটি দেখেছেন। ২৫ হাজার মানুষ ভিডিওটিকে লাইক করেছেন। এই থেকেই বোঝা যাচ্ছে যে ভিডিওটি সবার খুব ভাল লেগেছে।

ভিডিওতে দেখা যাচ্ছে দুটি বিশাল দাঁতাল হাতি একে অন্যের সঙ্গে লড়াই করছে।  আসলে হাতি খুবই শান্ত পশু কিন্তু  রেগে গেলে তারা খুবই আক্রমণাত্মক হয়ে যায়। এইরকম অবস্থায় অন্য কোন পুরুষ হাতিকে সামনে পেলে তারা লড়াই করে। এখানেও সেইরকম পরিস্থিতিতে দুটি হাতিকে লড়াই করতে দেখা যাচ্ছে। এই লড়াইয়ের ফলে দুটি হাতি রক্তাক্ত ও ক্ষতবিক্ষত হয়ে গেছে।

ভিডিওতে দেখা যাচ্ছে কিছুক্ষণ লড়াই হওয়ার পর যখন দুজনেই ক্লান্ত হয়ে গেছে হাতিগুলি একে অন্যের থেকে দূরে সরে যায়। কিছুক্ষণ বিশ্রাম নিয়ে আবার লড়াই শুরু করে। এটা দেখে নেটিজেনরা বলছেন হাতি দুটি খুবই সভ্য। তারা রীতিমতো নিয়ম মেনে লড়াই করছে। কোন কোন অভিজ্ঞ নেটিজেন বলছেন এই লড়াই কয়েকদিন চলতে পারে। হয়তো কোন একটি হাতির মৃত্যু না হওয়া পর্যন্ত এই লড়াই থামবে না।