×
Viral Video

অবাক কাণ্ড! মনোযোগ দিয়ে গাড়ি পরিষ্কার করছে দুই শিম্পাঞ্জি, ঝড়ের বেগে ভাইরাল ভিডিও

পৃথিবী যে প্রতিদিন প্রতিনিয়ত বদলে যাচ্ছে তার প্রমাণ এই সোশ্যাল মিডিয়া। মানুষ তো না হয় বদলালো কিন্তু বাকি প্রাণীদের কি হবে। মানুষ নয় এবার শিম্পাঞ্জি (Chimpanzee) যে ধরণ বদলেছে তা স্বাভাবতই কেউ ভাবতে পারে। ইনস্টাগ্রামের মাধ্যমে একটি ভিডিওতে দেখা গেছে দুটি শিম্পাঞ্জি কার ওয়াশ অর্থাৎ গাড়ি পরিষ্কার করছে। ভিডিও সামনে আসতেই মুহূর্তের মধ্যেই ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে।

অবাক কাণ্ড! মনোযোগ দিয়ে গাড়ি পরিষ্কার করছে দুই শিম্পাঞ্জি, ঝড়ের বেগে ভাইরাল ভিডিও -

ভাইরাল ইনস্টাগ্রাম ভিডিওতে দেখা যাচ্ছে কালো রঙের একটি গাড়ির উপরে বসে আছে দুটি শিম্পাঞ্জি। শুধু তাই নয় সাবান জল নিয়ে এক নাগাড়ে গাড়ি পরিষ্কার করে চলেছে তারা। হাতে মানুষের মতোই একটা স্ক্র্যাবার নিয়েছে যা দিয়ে ঘষে চলেছে অনবরত। তবে কিভাবে শিখলো তারা এই কাজ?

অবাক কাণ্ড! মনোযোগ দিয়ে গাড়ি পরিষ্কার করছে দুই শিম্পাঞ্জি, ঝড়ের বেগে ভাইরাল ভিডিও -

মানুষের মতো এমন কাজ করে সবাইকেই চমকে দিয়েছে। তাহলে কি প্রাণীরাও ধীরে ধীরে মানুষের মতোই উন্নত হয়ে উঠছে এই প্রশ্ন কিন্তু অনেকের মাথাতেই ঘুরতে শুরু করেছে। এক মুহূর্তের জন্য ভিডিওর মধ্যে তাঁদের থেমে যেতে দেখা যায়নি। ‘Myrtle Beach Safari’ থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছে। এই সাফারিতে প্রচুর প্রাণী রাখা হয় আর সম্পূর্ণ মানুষের মতোই ট্রেনিং দেওয়া হচ্ছে। দেড় লক্ষের থেকেও বেশি ভিউজ ছারিয়ে গেছে এই ভিডিওতে।

 

View this post on Instagram

 

A post shared by China York (@china.york)

সবাই এমন একটা কিউট ও মিষ্টি ভিডিওর প্রশংসায় মেতেছেন। কেউ লিখেছেন -‘কত টাকা দেওয়া হয় এই কাজ করে’ তো দ্বিতীয়জন লিখেছেন -‘গাড়ি তো পুরো চকচকে করে দিয়েছে’। আপনি এই ইনস্টাগ্রামে একাউন্টে আরও ভিডিও দেখতে পাবেন যেখানে বাঘকে শেখাচ্ছে মানুষের মতো করে সাঁতার কাঁটা কিংবা শিম্পাঞ্জিকে চামচ দিয়ে খাবার খাওয়া।