×
Viral Video

জঙ্গলের মধ্যে একে অপরের সঙ্গে তুমুল লড়াইয়ে মাতলো বাঘ ও সিংহ, কে হল জয়ী? তুমুল ভাইরাল ভিডিও

Lion-Tiger Fighting Video: সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের ভিডিও দেখা যায়। এর মধ্যে পশুপাখির ভিডিও বেশ জনপ্রিয়। আমাদের নাগরিক জীবনে বন্যজীবন দেখার সুযোগ নেই বললেই চলে। সেই কারণেই বিভিন্ন বন্যপ্রাণীর ভিডিও সামনে এলে তা সঙ্গে সঙ্গে ভাইরাল হয়। সম্প্রতি বাঘ( Tiger) ও সিংহের (Lion) লড়াইয়ের একটি ভিডিও ভাইরাল (viral) হয়েছে।

ADVERTISEMENT

নেপাল এইচ ২০ (Nepal H 20) নামের একটি ইউটিউব (You Tube) চ্যানেল থেকে ভিডিও আপলোড করা হয়েছে। প্রায় ৪ কোটি মানুষ এই ভিডিওটি দেখেছেন। খুব সম্ভবত এটি কোন একটি চিড়িয়াখানায় তোলা হয়েছে। সাধারণত বাঘ এবং সিংহকে একই জঙ্গলে দেখা যায়না। যেখানে বাঘ থাকে সেখানে সিংহ থাকেনা এবং যেখানে সিংহ থাকে সেখানে বাঘ থাকেনা। সিংহ সাধারণত আফ্রিকাতেই দেখা যায়। অন্যদিকে বাঘ মূলত এশিয়ার বিভিন্ন অংশে দেখা যায়।

এই ভিডিওটিতে দেখা যাচ্ছে একটা বাঘ এবং সিংহকে একটি ঘেরা জায়গার মধ্যে ছেড়ে দেওয়া হয়েছে। এরা একে অন্যের দিকে এগিয়ে আসে এবং লড়াই করতে শুরু করে। কিছুক্ষণ পরে বাঘটি ক্লান্ত হয়ে যায় এবং পিছিয়ে আসে। সিংহটি কিন্তু মাটিতে পড়ে যায়নি। সে বাঘকে আবার আক্রমণ করে। বাঘও উঠে আবার লড়াই করতে শুরু করে। এই লড়াইয়ে বাঘ এবং সিংহ দুজনেই সাংঘাতিকভাবে আহত হয়। শেষপর্যন্ত সিংহ ক্লান্ত হয়ে পড়ে এবং পিছু হটে যায়।

কমেন্টবক্সে নেটিজেনরা বলছেন যে বাঘের গায়ে জোর বেশি হলেও সিংহ অনেক বেশি সাহসী। অনেকে মন্তব্য করছেন যে যার নিজের মত করে শক্তিশালী এবং এদের মধ্যে তুলনা করতে যাওয়া ঠিক নয়।