×
VideoViral Video

ঘোর কলিযুগ! অবিকল মানুষের মতো পড়াশোনা করছে ৩ বাঁদর ছানা, ব্যাপক ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় (Social Media) নানাধরণের ভিডিও দেখা যায়। তার মধ্যে কিছু পশুপাখির ভিডিও থাকে যা আমাদের খুবই ভালো লাগে। মানুষের কাছাকাছি থাকার ফলে এই পশুপাখিরা মানুষের অনেক অভ্যাস নিজের মধ্যে নিয়ে নিয়েছে। শেখালে এরা অনেক কিছুই করতে পারে। এমনই একটি ভিডিও ভাইরাল (Viral) হয়েছে।

ADVERTISEMENT

‘মলি মাঙ্কি’ (Molly Monkey) নামে একটি ইউটিউব (YouTube) চ্যানেল থেকে এই ভিডিও আপলোড করা হয়েছে। ইতিমধ্যেই প্রায় ৫৮ লাখ মানুষ এটি দেখেছেন। ৩১ হাজার মানুষ এটি লাইক করেছেন। ভিডিওতে দেখা যাচ্ছে এক মহিলা রীতিমতো লেখাপড়া শেখাতে ব্যস্ত তিনটি বাঁদর ছানাকে।

বাঁদর ছানা তিনটির মধ্যে দুটি ছেলে এবং একটি মেয়ে বাঁদর রয়েছে। ছেলে বাঁদর দুটি স্কুল ড্রেসের মতো প্যান্ট শার্ট এবং মেয়েটি একই রকম স্কার্ট এবং ব্লাউজ পরেছে। ছানাগুলিকে মহিলা ডায়পারও পরিয়েছেন এবং স্কুটিতে পিছনে বসিয়ে তাদের স্কুলে নিয়ে যাচ্ছেন। ওই মহিলার নাম মলি। তিনি বাঁদর ছানাগুলিকে স্কুলে নিয়ে গিয়ে পড়তে শেখাচ্ছেন। জানা গেছে যে তিনি তাদের নিজের নাম লিখতে শেখাচ্ছেন। বাঁদরগুলি একদম বাধ্য বাচ্চার মত মলির প্রতিটি কথা শুনছে।

কমেন্টবক্সে নেটিজেনরা বলছেন এই কিউট বাঁদরদের দেখে তাঁদের খুব ভালো লাগছে। এরা একেবারেই নিষ্পাপ এবং অবোলা জীব। অনেকে বলছেন এদের ওপর থেকে চোখ সরানো যাচ্ছে না। কেউ কেউ বলছেন এদের যেন আদর করেই শেখানো হয়। ভুল করলেও এদের যেন মারধর না করা হয় সেজন্য তাঁরা মলিকে অনুরোধ করেছেন।