×
VideoViral Video

জমির মধ্যে থেকে ১১ ফুট লম্বা সাপকে উদ্ধার করলেন যুবতী, রাতারাতি ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় (Social Media) নানারকম ভিডিও চোখে পড়ে। এর মধ্যে সাপের ভিডিও বেশ বেশি সংখ্যায় দেখা যায়। আসলে সাপ জিনিসটা মানুষ অসম্ভব ভয় পান। সেইজন্যই সাপ সংক্রান্ত ভিডিও কেউই এড়িয়ে যান না। ছোট বা বড়ো নানারকম সাপ দেখতে পাওয়া যায়। সম্প্রতি একটা ১১ ফুট লম্বা সাপের ভিডিও ভাইরাল (Viral) হয়েছে।

ADVERTISEMENT

গুরুকূল এডু টেক (Gurukul Edu Tech) নামের একটি ইউটিউব (YouTube) চ্যানেল থেকেই এই ভিডিও আপলোড করা হয়েছে। ইতিমধ্যেই প্রায় ৭৮ লাখের বেশি মানুষ এটি দেখেছেন। ১৬২ হাজার জন এটি লাইক করেছেন। সাপ সম্পর্কে নানারকম অন্ধবিশ্বাস কাজ করে। সেই অন্ধবিশ্বাস অনেকসময় খুব একটা যুক্তিসঙ্গত হয়না।

ভিডিওতে দেখা যাচ্ছে একটি ক্ষেতের মধ্যে একটা সাপের বাসা ভেঙে সাপটিকে উদ্ধার করা হয়েছে। একজন মহিলাকে এই কাজ করতে দেখা যায়। সাপটি উদ্ধার করার পর তিনি জানান এটি তাঁর হাতে উদ্ধার হওয়া সবচেয়ে বড়ো সাপ। ১১ ফুট লম্বা এই সাপ সম্পর্কে তিনি অনেক তথ্য দেন। তিনি বলেন যে এটি বিষধর সাপ নয়৷ এটা ক্ষেতে থাকা খুবই ভালো। এই সাপ ক্ষেতে থাকলে ইঁদুরের উপদ্রব কম হবে এবং অন্য বিষধর সাপ কাছাকাছি আসবে না।

কমেন্টবক্সে নেটিজেনরা বলছেন যে এই নরম-সরম চেহারার একটি মেয়েকে সাপ ধরতে দেখে তাঁরা অবাক হয়েছেন। তাঁরা এও বলছেন যে এই ধরনের সাপকে ক্ষেতে থাকতে দেওয়া উচিত। আধুনিক যুগে বিভিন্ন অন্ধবিশ্বাস থেকে বেরিয়ে আসার প্রয়োজন রয়েছে বলেও তাঁরা মন্তব্য করেন।