×
VideoViral Video

অবিকল মানুষের মতো রাগ দেখাচ্ছে খুদে শালিক পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সম্প্রতি ভাইরাল (Viral) হয়েছে একটি শালিক পাখির বলার ভিডিও। না না ঘাবড়াবেন না জানি আপনারা শালিক পাখি শুনে চমকে উঠলেন। তবে জেনে রাখুন অনেকে শালিক পাখি কিন্তু মানুষের মত কথা বলতে পারে বা ভাববিনিময় করতে পারে। যদিও এই পাখিকে পোষ মানানো হয় না তেমন ভাবে। আপনারা হয়তো অনেকবার টিয়া, কাকাতুয়া, ময়নার মতো পাখিকে দেখেছেন বাড়িতে পোষ মানিয়ে গান কিংবা কথা বলতে। তবে শালিক পাখিও যে মানুষের মতো করে কথা বলে তা কিছু ভিডিও না দেখলে বুঝতে পারবেন না।

অবিকল মানুষের মতো রাগ দেখাচ্ছে খুদে শালিক পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও -

ভাইরাল ভিডিওতে, যে শালিক পাখিকে দেখা যাচ্ছে সম্ভবত তার নাম ‘সোনা’। তবে তার মালিক ও যে ভিডিও করছে সে পাখিটিকে ‘বাপি’ বলে ডাকার সাথে সাথেই সাড়া দিচ্ছে। ঘরের মধ্যে কিন্তু সম্পূর্ণ খোলা অবস্থায় আছে পাখিটি তবে সে একবারের জন্য উড়ে যাচ্ছে না। বরং সেখানে বাড়ির সবার সাথে মিলে মিশে গেছে। উঠোনে পড়ে থাকা একটি থালা মুখে নিয়ে খেলা করতে ব্যস্ত সে।

অবিকল মানুষের মতো রাগ দেখাচ্ছে খুদে শালিক পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও -

নিজের মুখ দিয়ে উল্টে পাল্টে সেই থালা নিয়ে খেলা করছে। গেল একটি ঘরের মধ্যে ঝুড়ির উপরে দাঁড়িয়ে আছে সে। শীষ দেওয়া ও বিভিন্ন ধরণের আওয়াজ নকল করতে পারে সে তবে ক্যামেরার সামনে মনে হয় একটু লজ্জা পেয়েছে। শালিক পাখির গলায় এই শব্দ শুনে রীতিমতো অবাক হয়ে গেছেন সবাই। সবাই জানতে খুব আগ্রহী এই শব্দ কিভাবে শিখলো শালিক পাখি। বর্তমানে শালিক পাখির ভিডিও বেশ ভাইরাল হয়ে উঠেছে।

‘আরজেস ভিডিও জোন’ (Rjs Video zone) নামের ইউটিউব চ্যানেলের পক্ষ থেকে ভিডিওটি পাঁচ বছর আগে আপলোড করা হয়েছিল। এখনও পর্যন্ত ৪৬ লাখ ভিউজ ছাড়িয়ে গেছে ভিডিওতে। তবে ভবিষ্যতে যে আরও হাজার হাজার ভিউজ ছাড়াবে এই ভিডিও তা বলার অপেক্ষা রাখে না। সবাই কার্যত বলেছেন এটা একটা ‘অবিশ্বাস্য ও অসাধারণ ব্যাপার’। আপনিও অতি অবশ্যই দেখুন এই ভিডিওটি আর কেমন উপভোগ করলেন তা জানান।