×
OffbeatVideoViral Video

হার মানাবে মেশিনও! এদের কাজের গতি দেখে অবাক হবেন আপনিও, দেখুন ভিডিও

জীবন যাপনের জন্য মানুষ বিভিন্ন ধরনের জীবিকা অবলম্বন করেন। বিভিন্ন ধরনের পেশায় নিযুক্ত ব্যক্তিদের কর্মদক্ষতা অনেক সময় অবাক করে। অনেক সময়েই দেখা যায় কোন ব্যক্তি মেশিনের মতো দ্রুত গতিতে নির্ভুলভাবে কোন কঠিন কাজ করছেন। সম্প্রতি এমন একটা ভিডিও ভাইরাল হয়েছে যেখানে বিভিন্ন মানুষকে মেশিনের মত দ্রুত কাজ করতে দেখা গেছে।

ADVERTISEMENT

ছায়াপথ (Chayapoth) নামের একটি ইউটিউব (Youtube) চ্যানেল থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছে। ইতিমধ্যেই ৬৮ লাখ মানুষ এই ভিডিওটি দেখেছেন। আসলে দিনের পর দিন রোজ একই কাজ একইভাবে করতে করতে মানুষের কাজের মধ্যে এই আশ্চর্য দক্ষতা আসে। যার ফলে এত তাড়াতাড়ি কাজ করা সম্ভব হয়।

এই ভিডিওটিতে দেখা যাচ্ছে বিভিন্ন মানুষ অত্যন্ত দ্রুততার সঙ্গে কাজ করছে। একটি মেয়ে ক্যালকুলেটরের দিকে না তাকিয়ে অত্যন্ত দ্রুত সঠিকভাবে হিসেব করছে। কেউ হয়তো দুহাতে ঝড়ের গতিতে টাইপ করছেন। কেউ মেশিনের মত দ্রুত টাকা গুনছেন। এক ব্যক্তিকে দেখা যাচ্ছে ৩০ মিনিটের মধ্যে এক হাজারটি আলাদা কাগজে সঠিকভাবে স্ট্যাম্প মারছেন।

এই ভিডিওতে দুজন উল্লেখযোগ্য ব্যক্তি রয়েছেন। তাদের মধ্যে প্রথম হলেন অসীম নাগা। তিনি মুম্বাইয়ে একটি চিকেন ফ্যাক্টরিতে কাজ করেন। তাঁর কাজ চিকেন কেটে টুকরো করা। তিনি গত ৪ বছর ধরে ওই ফ্যাক্টরিতে কাজ করছেন। যার ফলে এই কাজে তাঁর আশ্চর্য দক্ষতা জন্মেছে। তিনি প্রতি মিনিটে ৩০ টি মুরগীকে ছোট ছোট টুকরোয় কাটতে পারেন। জানা যাচ্ছে আমেরিকার ম্যাক জন নামে এক ব্যক্তি আছেন যিনি ১৮ সেকেন্ডে একটি তরমুজ ৯০ টুকরোতে কেটে বিশ্ব রেকর্ডের অধিকারী হয়েছেন।