×
Viral Video

উড়িষ্যায় দেখা গেছে বিরল প্রজাতির উড়ন্ত সাপ, চরম ভাইরাল ভিডিও

আমরা বেশিরভাগ মানুষই সাপকে ভীষণ ভয় পাই। অনেকের গলা পর্যন্ত শুকিয়ে যায় সাপ দেখলে। সাধারণ সাপ দেখলেই যেখানে আমরা এতো ভয় পাই সেখানে সাপ যদি আকাশে উড়ে তাহলে গা শিউরে উঠবে।

এটা কোনো গল্প নয়। সত্যি এমন কিছু বিরল প্রজাতির সাপ আছে যারা আকাশে উড়তে পারে। দক্ষিণ-পূর্ব এশিয়ার কিছু অংশে দুর্লভ প্রজাতির উড়ন্ত সাপ দেখতে পাওয়া যায়। কিন্তু এবার ওড়িশায় দেখা গেছে উড়ন্ত সাপ। ওড়িশায় এক তরুণ বিভিন্ন প্রকার সাপ সাধারণ মানুষকে দেখিয়ে টাকা উপার্জন করে। তার কাছই একটি দুর্লভ প্রজাতির উড়ন্ত সাপ দেখা গেছে।

ADVERTISEMENT

এই সাপের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্টের পরই মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। নিয়ম অনুযায়ী কোনো জীবজন্তু দেখিয়ে অর্থ উপার্জন করা অন্যায়। বনদফতরের পক্ষ থেকে ওই তরুণের কাছ থেকে সাপটি নিয়ে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। কিন্তু এই বিরল সাপ কিভাবে ওড়িশায় এলো সেই বিষয়ে কিছু জানা যায়নি।

প্যারাডাইস ট্রি স্নেক বা ক্রিসোপোলিয়া প্যারাডিসি গোত্রের হয় এই সাপগুলো। খুবই বিষধর হয় এই দুর্লভ সাপ। সাপগুলোর শরীরে অস্থায়ী পরিবর্তন ঘটার জন্য ডিন্যামিক ফোর্স তৈরি হয়। যার ফলে এই সাপগুলো অনেকক্ষন বাতাসে ভেসে থাকতে সক্ষম হয়।

ADVERTISEMENT

Related Articles