×
Viral Video

মুহূর্তেই মধ্যেই বিশালাকার কুমিরকে গিলে খেলো পাইথন, তুমুল ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়া (Social Media) তে নানান ধরনের ভিডিও দেখা যায়। এর মধ্যে অনেক বন্যপ্রাণীর ভিডিও থাকে। প্রাকৃতিক পরিবেশে দুটো শক্তিশালী প্রাণী যখন একে অন্যের মুখোমুখি হয় সেই দৃশ্য সামনে এলে কেউই সেটা এড়িয়ে যেতে পারেননা। সম্প্রতি একটা পাইথন (Asian Python) ও কুমিরের (American Alligator) লড়াইয়ের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral) হয়েছে।

ADVERTISEMENT

বেন সোজো (Ben Sojo) নামের একটি ইউটিউব (Youtube) চ্যানেল থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছে। এই ভিডিওটি ইতিমধ্যেই ১.৬ লাখের বেশি মানুষ এটি দেখে ফেলেছেন। আসলে কুমির এবং পাইথন দুটোই খুব ভয়ংকর প্রানী। তাদের আক্রমণ করার পদ্ধতি আলাদা হলেও তারা দুজনেই সরীসৃপ। কুমির তার শক্তিশালী চোয়াল দিয়ে শিকারের হাড় ভেঙে দেয়। অন্যদিকে পাইথন জড়িয়ে ধরে শিকারকে শ্বাসরুদ্ধ করে অজ্ঞান করে দেয়।

ভিডিওতে দেখা যাচ্ছে একটা আমেরিকান এলিগেটর আর আর একটা এশিয়ান পাইথন লড়াই করছে। পাইথনটিকে এলিগেটর কামড়ে ধরেছে। অন্যদিকে এলিগেটরকে পাইথন তার শরীরের পাকে পাকে বেঁধে ফেলেছে। একসময় কুমিরটি অজ্ঞান হয়ে যায়। তখন পাইথন তাকে খেতে শুরু করে। পাইথনের মুখের মধ্যে একটা ইলাস্টিসিটি আছে। যে কারণে ওইটুকু ছোট মুখ দিয়েও সে বিশাল সব পশু খেতে পারে। এখানেও তাইই হয়েছে। আস্তে আস্তে অত বড়ো কুমির বা এলিগেটর সম্পূর্ণভাবে পাইথনের মুখের মধ্যে অদৃশ্য হয়ে যায়।

এই ভিডিও দেখে নেটিজেনরা অবাক হয়ে গেছেন। তাঁরা বলছেন এইরকম দৃশ্য তাঁরা আগে কখনো দেখেননি। অনেকেই এই ভিডিও দেখার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন।