×
Viral Video

খাটিয়ায় উপর বসে মনের আনন্দে পেয়ারা খাচ্ছে একদল টিয়া, তুমুল ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় (Social Media) বিভিন্ন ধরনের পশুপাখির ভিডিও খুব বেশি দেখতে পাওয়া যায়। এইসব পোষ্য আমাদের একাকিত্ব দূর করে, আমাদের মনকে শান্ত রাখে। এদের সঙ্গে কাটানো মুহুর্ত আমরা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করি। অনেক সময় আমাদের পক্ষে নানা কারণে নিজের ঘরে পোষ্য রাখা সম্ভব হয় না। সেই অবস্থায় অন্যের পোষা পশুপাখির ভিডিও দেখতেও আমাদের খুব ভালো লাগে। টিয়াপাখি (Parrot) পোষ্য হিসেবে খুবই জনপ্রিয়। সম্প্রতি সেরকম একটি টিয়ার ভিডিও ভাইরাল(Viral) হয়েছে।

খাটিয়ায় উপর বসে মনের আনন্দে পেয়ারা খাচ্ছে একদল টিয়া, তুমুল ভাইরাল ভিডিও -

টকিং প্যারট (Talking Parrot) নামে একটি ইউটিউব (YouTube) চ্যানেল থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছে। আসলে এইসব পোষ্যরা আমাদের পরিবারের একজন হয়ে যায়। তাদেরও ঠিক আমাদের মতই অবসর সময় কাটানোর দরকার হয়। পশুপাখি খুব সহজেই ভালোবাসতে পারে। এই কারণেই এই ধরনের পোষা পাখিকে সবসময় খাঁচার মধ্যে রাখার দরকার হয় না। এরা ছাড়া পেলেও কোথাও পালিয়ে যায় না। এই আনুগত্য ও ভালোবাসার কারণে পোষা পাখির ভিডিও এত দ্রুত মানুষের মন জয় করে নেয়।

খাটিয়ায় উপর বসে মনের আনন্দে পেয়ারা খাচ্ছে একদল টিয়া, তুমুল ভাইরাল ভিডিও -

ভিডিওটিতে দেখা যাচ্ছে একদল সুন্দর টিয়াপাখি একটা চারপাই বা খাটিয়ার ওপর বসে আছে। খুব সম্ভবত এটা বিকেল বা দুপুরে তোলা ভিডিও। দেখা যাচ্ছে যে তাদের তিনটি পাকা পেয়ারা খেতে দেওয়া হয়েছে। তারা খুঁটে খুঁটে একটু করে পেয়ারা খাচ্ছে। পেয়ারার বীজ তারা সুন্দর করে বেছে ফেলে দিচ্ছে। কিছুক্ষণ এদিক ওদিক ঘোরাফেরা করার পর আবার ফিরে এসে পেয়ারা খাচ্ছে।

পেয়ারা খেতে খেতে তারা নিজেদের মধ্যে সুন্দর করে গল্প করছে। কিছুক্ষণ পরে মালিক যখন তাদের সঙ্গে কথা বলেন তখনও তারা সুন্দর করে মালিকের কথার জবাব দেয়। কমেন্টবক্সে নেটিজেনরা নানারকম মন্তব্য করেছেন। বেশিরভাগ মানুষ বলছেন পোষ্য হিসেবে টিয়া তাঁদের খুব ভালো লাগে।