×
VideoViral Video

ভুবন বাদ্যকর এখন অতীত! জিভ দিয়ে দুর্দান্ত সুর তুলে ভাইরাল বাঁশি দাদু, না শুনলে চরম মিস

সোশ্যাল মিডিয়ায় (Social Media) বিভিন্ন ধরনের ভিডিও দেখা যায়। আমাদের চারপাশে এমন অনেক মানুষ ছড়িয়ে আছেন যাঁদের মধ্যে কিছু প্রতিভা রয়েছে। এইসব প্রতিভা বিভিন্ন ভিডিওর মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এর ফলে আমরা সেইসব অখ্যাত মানুষদের সম্পর্কে জানতে পারি। এর আগেও সোশ্যাল মিডিয়ার হাত ধরে ভাইরাল হয়েছিলেন ভুবন বাদ্যকর। এবার “বাঁশি দাদু” হজরত শেখের একটি ভিডিও ভাইরাল (Viral) হয়েছে।

ভুবন বাদ্যকর এখন অতীত! জিভ দিয়ে দুর্দান্ত সুর তুলে ভাইরাল বাঁশি দাদু, না শুনলে চরম মিস -

কলকাতা পাঁচালি (Kolkata Pachali) এবং ক্যালকাটা ক্যানভাসের (Calcutta Canvas) যৌথ উদ্যোগে ইন্সটাগ্রাম (Instagram) একাউন্ট থেকে এই ভিডিও আপলোড করা হয়েছে। খুব দ্রুত এটা নেটিজেনদের মধ্যে ছড়িয়ে পড়ছে। ঘোষনা, সরিষা এলাকার বাসিন্দা এই মানুষটির নাম হজরত শেখ। তিনি কোন যন্ত্র ছাড়াই জিভের মাধ্যমে সুর তুলতে পারেন। শুনলে মনে হবে বাঁশিতে সুর তোলা হচ্ছে। জানা যাচ্ছে বিগত ৫০ বছর ধরে এই কাজ করেই তিনি জীবিকানির্বাহ করছেন। তাঁর এই ক্ষমতা সত্যিই অদ্ভুত।

ভুবন বাদ্যকর এখন অতীত! জিভ দিয়ে দুর্দান্ত সুর তুলে ভাইরাল বাঁশি দাদু, না শুনলে চরম মিস -

ভিডিওতে দেখা যাচ্ছে রাস্তায় তিনি জিভের সাহায্যে “যদি তোর ডাক শুনে কেউ না আসে” গানটি বাজাচ্ছেন। সত্যিই প্রথমে বোঝা যায় না কোথা থেকে সুর আসছে। তিনি সব ধরনের গানই এইভাবে বাজাতে পারেন। পুরনো দিনের গান ছাড়াও “কাঁচা বাদাম” গানটিও তিনি বাজাতে পারেন। এইভাবে শহরের বিভিন্ন পার্কে, স্টেশনে, স্কুল, কলেজের সামনে সুর বাজিয়েই তাঁর দিন কাটে।

হজরতকে দেখলেই বোঝা যায় তাঁর আর্থিক অবস্থা খুব স্বচ্ছল নয়। জানা গেছে দিনে ২০০-৩০০ টাকা রোজগার করেন তিনি।এই ভিডিও দেখে নেটিজেনরা তাঁর এই প্রতিভার খুবই প্রশংসা করেছেন। কেউ কেউ মনে করছেন হজরতের আরও বেশি প্রচার ও সম্মান পাওয়া উচিত।