×
NewsViral Video

‘ও লাল শাড়ি বৌদি, মাস্ক টা পড়ো’, প্রচারে কলকাতা পুলিশ! তুমুল ভাইরাল ভিডিও

করণা আবহে মানুষের প্রায় নাজেহাল অবস্থা। কিন্তু দুর্গাপূজা মানুষের মনে স্বস্তির নিঃশ্বাস ফেলিয়েছিলো। কিন্তু করোনা মানুষের পেছনে ছাড়লে তো না। কিন্তু বাঙালি ও কিছুতে কম যায় না। সবভুলে মানুষ মেতে উঠেছে উৎসবের মরশুমে। পুজোর সময় কত কিছুই না আমাদের চোখে আসে। এবার এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে একটা লাল শাড়ি বৌদির। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

করোনার প্রকোপ দেশে যেন ছড়িয়ে না পড়ে সেই দিকে নজর রাখতে হাইকোর্ট থেকে সিদ্ধান্ত নেওয়া হয় পূজা মণ্ডপ থেকে অন্তত 10 মিটার দূরত্ব বজায় রাখতে হবে। তাই হাইকোর্টের সিদ্ধান্ত অনুযায়ী দুর্গা প্রতিমা দেখা বন্ধ হলেও মানুষের ভিড় একটুও কমেনি। শেষ পর্যন্ত বাঙালিকে হাইকোর্ট দেখিয়ে থামিয়ে রাখা যায়নি। কিন্তু প্রশাসন থেকেও নেওয়া হয় কড়া ব্যবস্থা। মানুষের সাহায্যের জন্য এগিয়ে আসে প্রশাসন। রাস্তায় কাউকে মাস্ক পরিহিত অবস্থায় না দেখলেই গ্রেপ্তার করা হবে এমনটাই জানানো হয় প্রশাসন থেকে।

ADVERTISEMENT

তুমি শুধুমাত্র নির্দেশ জানিয়েই থেমে থাকেনি। প্রতিদিন প্রতি মুহূর্তে নিয়েছে তারা আ্যকশন। তার সাথে ভাইরাল হয়েছে মানুষকে সচেতন করার নানান ভিডিও। এই ভিডিওর মধ্যে এক বিশেষ ভিডিও মানুষের নজর কেড়েছে।

ভিডিওটি দেখা যাচ্ছে একজন পুলিশ কর্মী বিভিন্নভাবে মানুষকে মজার ছলে ডেকে মাস্ক পড়বার জন্য অনুরোধ করে সচেতন করছেন।

তিনি বেশ অভিনব কায়দায় পথচারীদের নাম ডেকে মাস্ক পড়তে বলছেন। তিনি সবার পোশাকের রঙ ধরে ডাকছেন। কখনো বলছেন “এই সাদা জামা মাস্কটা পড়ো”।আবার বাচ্চাদের বলছে” ও বাবু মাস্ক টা পড়ো”। সব থেকে মজার ঘটনা যখন ঘটে যখন পুলিশকর্মী টি বলে ওঠেন লাল শাড়ি বৌদি মাস্ক টা পড়ুন মুখে মাস্ক ছাড়া সেলফি তোলা বারণ। এমনভাবেই মজার ছলে মাইকে করে চেচিঁয়ে পুলিশকর্মীটি বলছিলেন। অনেকে লজ্জাই মুখে মাস্ক পড়েও নিচ্ছিলেন। তবে সবাইকে সচেতন করবার জন্য এই ভিডিওটি বেশ প্রশংসনীয়।

ADVERTISEMENT

Related Articles