×
Viral Video

হাতুড়ির মতো মাথা, খোঁজ মিলল সাপের মতো দেখতে অদ্ভুত প্রাণীর, ভাইরাল ভিডিও

পৃথিবীতে হাজারো প্রাণী বসবাস রয়েছে। মরুভূমি হোক কিংবা জঙ্গল নানা বর্ণের নানা প্রজাতির মানুষ যেমন রয়েছে সেরকম জীবজন্তু রয়েছে। এখন অনেক জীব রয়েছে তাদের নাম ও পর্যন্ত জানিনা আমরা এবং চোখেও দেখি নি।

সম্প্রতি এক ভিডিওতে একটি প্রাণী কে নিয়ে নেট দুনিয়ায় শোরগোল পড়ে গেছে। বিশেষ অদ্ভুত ধরনের দেখতে জীবটি। জীব টির মাথার অংশ টা দেখতে অনেকটা হাতুড়ির মত দেখতে। দেখতে অনেকটা সাপের মত। অনেকেরই এটা নিয়ে দ্বন্দ্ব রয়েছে বিপাশা নাকি অন্য কোন প্রাণী। তবে এ কেমন প্রানী যা দেখতে সাপের মত অথচ সাপ নয়।

ADVERTISEMENT

সকলেই জানি আমরা কৃমি একটি পরজীবী প্রাণী। প্রাণী মানুষের শরীরে বসবাস করে এবং বেঁচে থাকার জন্য শরীর থেকে খাদ্য সংগ্রহ করে। কিন্তু বর্তমানে এক অদ্ভুত ধরনের কৃমির আবিষ্কার হয়েছে। আপনি যদি না দেখে থাকেন তাহলে এই কৃমিকে দেখে আপনি সাপ বলে ভুল করবেন। ফেসবুক পেজে ভীষণভাবে ভাইরাল হয় এবং অনেকেই এটিকে সাপ ভেবে বসেন। কারণ প্রাণীটি সাপের মতন মাটিতে এঁকেবেঁকে চলে।

ভিডিও টি ভাইরাল হওয়ার পর জানা যায় যে এটি একটি কৃমি। এই প্রজাতির কৃমি কে বলা হয় হামারহেড ওয়ার্ম। এই জাতীয় কৃমি গুলি কে দক্ষিণ পূর্ব এশিয়ার দিকে বেশিরভাগ দেখা যায় চাষাবাদের জন্য। এই কৃমি গুলি শরীরের একটি অংশ থেকে আবার গোটা কৃমি তে পরিণত হয়। তাই সহজেই এই কৃমি দের মৃত্যু হয় না। এই প্রজাতির প্রাণীদের এইটা একটি প্রধান বৈশিষ্ট্য।

ADVERTISEMENT

Related Articles