×
VideoViral Video

বিয়ে বাড়ি যাওয়ার আনন্দ! লেজ নাড়াচ্ছে তত্ত্বের মাছ, ভিডিও দেখে হেসে গড়াগড়ি খাচ্ছে নেটিজেনরা

হিন্দু বাঙালি মতে কয়েকশো বছর ধরে বিয়ের বিভিন্ন নিয়মকানুন চলে আসছে। সাধারণ মানুষ বছরের পর বছর হাসি মুখে সেই নিয়ম পালন করেও আসছেন। আসলে অন্য সকল বিয়ের থেকে হিন্দু বিয়ে সম্পূর্ণ আলাদা। যেমন জাঁকজমক পূর্ণ বিয়ে বাড়ি, তেমন থাকে হরেক রকমের খাওয়া ঠিক তেমনই চলতে থাকে উপহার লেনদেন। আর দুই বাড়ির মধ্যেও উপহার লেনদেন হয় যাকে আমরা যাকে বলে থাকি ‘তত্ত্ব’।

বিয়ে বাড়ি যাওয়ার আনন্দ! লেজ নাড়াচ্ছে তত্ত্বের মাছ, ভিডিও দেখে হেসে গড়াগড়ি খাচ্ছে নেটিজেনরা -

বিভিন্ন জিনিস সেই তত্ত্বের মাধ্যমে এক বাড়ি থেকে অন্য বাড়িতে নিয়ে যাওয়া হয়। যেমন তার মধ্যেই সুন্দর সাজিয়ে পাঠাতে হয় মাছ। এবার এক ভিডিওর মধ্যেই দেখা গেল তত্ত্বর মধ্যে জ্যান্ত কাতলা মাছ দিয়ে দেওয়া হয়েছে। সৌভিক সর্দার নামের এক জৈনক ব্যক্তি নিজে এই মজার মুহূর্তটি তুলে ধরেছেন ফেসবুকের মাধ্যমে। সাথে সাথেই কিন্তু ব্যাপক ভাইরাল (Viral) হয়ে পরে।

বিয়ে বাড়ি যাওয়ার আনন্দ! লেজ নাড়াচ্ছে তত্ত্বের মাছ, ভিডিও দেখে হেসে গড়াগড়ি খাচ্ছে নেটিজেনরা -

দেখা যায় মাছটি ক্রমাগত ধীরে ধীরে লেজ নাড়াতে থাকে। ব্যাকগ্রাউন্ডে কিন্তু ক্রমাগত সানাইয়ের আওয়াজ শুনতে পাওয়া যায়। ক্যাপশনেও লেখা হয়েছে -‘বিয়েবাড়ি যাওয়ার আনন্দে’।

এখনও পর্যন্ত সাড়ে ছয় লক্ষের বেশি মানুষ দেখে নিয়েছেন। যেমন বহু মানুষ ভিডিও দেখে হেসে লুটোপুটি খেয়েছে ঠিক তেমনি কিছু মানুষ বিরোধিতা করেছে এই ভিডিওর মাধ্যমে। সবাই জানেন তত্ত্ব সুন্দর করে সাজানো হয়। আর এই ক্ষেত্রেও মাছকে মুখে পান গুঁজে, নাকে নথ লাগিয়ে সাজানো হয়েছিল যার প্রতিবাদ করেছেন অনেকেই। একজন লিখেছেন -‘এইভাবে কষ্ট না দিয়ে একবারে মেরে ফেললেই তো হতো’। তবে ভিডিও দেখে আপনার কি মতামত অবশ্যই জানিয়ে যাবেন।