×
Viral Video

একেই বলে বন্ধুত্ব! নিজের জীবন বাজি রেখে কুকুরের প্রাণ বাঁচলো সামুদ্রিক ডলফিন, তুমুল ভাইরাল ভিডিও

পৃথিবীতে কত কিছুই ঘটে যায় যা আমাদের জানা কিংবা দেখার উর্দ্ধে থাকে। যেমন সম্প্রতি একটি ডলফিন ও কুকুরের ভিডিও ঘিরে শুরু হয়েছে তুমুল চর্চা। আসলে এমন বিশেষ কিছু ভিডিও আমাদের খুবই সুন্দর লাগে। তবে সেই ভিডিও কতটা সত্যি কিংবা এডিট করে বানানো তা আমরা কিছুতেই বুঝে উঠতে পারি না। ভাবছেন কি ব্যাপারে এসব বলছি তাই তো?

ADVERTISEMENT

ভাইরাল ভিডিওটিতে একটি ডলফিন কিভাবে একটি ডুবে যাওয়া কুকুরকে বাঁচাচ্ছে সেটাই দেখানো হয়েছে। কার্যত ডলফিনের পিঠে চেপে সমুদ্রের জল থেকে নিজেকে বাঁচিয়ে নিয়েছে সেই কুকুর। তবে এই ভিডিওটি কিন্তু বাস্তবে সত্যি নয়। সম্পূর্ণ অন্য একটি ভিডিও ক্লিপ ব্যবহার করা হয়েছে এই কাজে। ভিডিওটি আসলে একটি ডাচ চলচ্চিত্রের কাহিনী।

হ্যাঁ সিনেমার একটি বিশেষ ক্লিপ এডিট করে অন্য ভাবে তুলে ধরা হয়েছে। যা অনেকেই জানেন না আর তার কারণেই এই ভিডিও হয়ে উঠেছে ভাইরাল। মানুষ কিছু জানার আগেই এমন হাজার হাজার শেয়ার করা হয়েছে যা অজান্তেই এই ভিডিও ভাইরাল হবার প্রধান কারণ।

আসলে সিনেমার গল্পটি ছিল বেশ অন্যরকম। একটি কুকুর তার বাড়ি থেকে অনেক দূরে একদিন পালিয়ে যায়। তার মালিক ঘন্টার পর ঘন্টা খোঁজাখুঁজির পরেও তাকে পায়নি। উল্টে সে সমুদ্রের জলে পৌঁছে যায় আর সেখান থেকেই ডলফিন তাকে উদ্ধার করে সমুদ্রের পারে নিয়ে আসে। তাই ভিডিও দেখে শেয়ার করার আগে দুবার ভাববেন সোশ্যাল মিডিয়ায় ভালোর অংশ থাকলেও খারাপের অংশ আছে প্রচুর।