×
Viral Video

মহিলার দেওয়া খাবার রোজ ড্রেনে ফেলে দিত কুকুর, খুঁজে দেখতেই মিলল একদল খুদে বেড়াল, প্রশংসায় পঞ্চমুখ নেটবাসী

আমরা সাধারণত সহানুভূতি, ভালোবাসা, কর্তব্যনিষ্ঠা এগুলোকে মানবিক গুণ বলে মনে করি। পশুদের মধ্যেও এই গুণ বেশ ভালো পরিমাণে দেখতে পাওয়া যায়। বিশেষ করে কুকুর এমন একটা প্রাণী যার বুদ্ধি, ভালোবাসার ক্ষমতা ও সহানুভূতি খুবই বেশি। সেইরকম একটি কুকুরের কাহিনি সম্প্রতি সামনে এসেছে। ঘটনাটি এতই মর্মস্পর্শী যে এটা অল্প সময়ের মধ্যে ভাইরাল (Viral) হয়েছে।

ADVERTISEMENT

মায়াজাল (Mayajal) নামে একটি ইউটিউব (YouTube) চ্যানেল থেকে আপলোড করা একটি ভিডিও থেকে এই কাহিনি জানা গেছে। ইতিমধ্যেই প্রায় ৫ লাখের বেশি মানুষ এটি দেখেছেন। কাহিনিটি তুর্কি (Turkey) দেশের। তুর্কির কোন একটা শহরের রাস্তার একটা কুকুর একদিন একটা ড্রেনের মধ্যে কিছু দেখতে পায়। তারপর থেকে সে নিয়মিত ওই ড্রেনের কাছে ফিরে আসত। তার ব্যবহার বদলে যেতে শুরু করে।

এই বদলে যাওয়া ব্যবহার প্রথম লক্ষ্য করে অ্যানি নামের একটি মেয়ে। কুকুরটাকে দেখে তার খুবই মায়া হয় ও সে কিছু হাড় কুকুরকে দেয়। কুকুর হাড় না খেয়ে সেগুলো নিয়ে কোথাও চলে যায়। এইভাবে প্রায় রোজই অ্যানি তাকে খাবার দিতে থাকে, এবং কুকুর খাবার নিয়ে কোথাও চলে যায়। একদিন কুকুরের সঙ্গে গিয়ে অ্যানি দেখতে পায় যে কুকুর ওই খাবার ড্রেনের মধ্যে ফেলে দেয়।

অ্যানি দমকলকে খবর দেয় এবং দমকলের লোক এসে ড্রেন থেকে ৫ টি ছোট বেড়ালছানা বের করে। এই বেড়ালের ছানাদের জন্যই কুকুরটি খাবার ড্রেনের মধ্যে ফেলে দিত। অ্যানি এই ঘটনা দেখে এতই মুগ্ধ হয় যে সে ওই কুকুর ও বেড়ালছানাদের নিজের বাড়িতে নিয়ে যায়।