×
Viral Video

ঘরের ভিতর ঢুকে পড়েছে বিষধর কোবরা, দেখে আতঙ্কে গ্রামবাসী, তুমুল ভাইরাল ভিডিও

ফের একবার ভাইরাল সাপের ভিডিও। আজকালকার যুগে মানুষের কাছে গুরুত্বপূর্ণ একটি মাধ্যম হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া (Social Media)। ভালো-মন্দ সবকিছুই উঠে আসে এই মাধ্যম দিয়ে। তবে, বর্তমানে শুধু মানুষেরই নয় পশুপাখিদেরও নানান ভিডিও ভাইরাল হয়। যা দেখে অবাক হতে হবে আপনাকেও। আর পশুপাখির মধ্যে সবচেয়ে ভাইরাল হয় সাপের ভিডিও।

ঘরের ভিতর ঢুকে পড়েছে বিষধর কোবরা, দেখে আতঙ্কে গ্রামবাসী, তুমুল ভাইরাল ভিডিও -

এদিন-ওদিক যেদিকেই তাকাবেন সাপের ভিডিওতে একেবারে ছড়াছড়ি। সম্প্রতি ইউটিউব মারফত একটি ভিডিও বেশ ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে যে, একটি কৃষকের বাড়ির মধ্যে দেখা মিলেছে কোবরা সাপের। সাপের নাম শুনলে যে কেউই ভয় পায়। আর সেই সাপ যদি হয় বিষধর কোবরা তাহলে তো কোনো কথাই নেই। সাপকে মূলত সকলেই বিষধর প্রাণী হিসেবেই চেনেন। আর তাদের মধ্যে এমন অনেক সাপ আছে যাদের দংশনে মানুষের মৃত্যু পর্যন্ত হতে পারে। বাড়ির লোকেরা তো ভয়ে জড়োসড়ো।

ঘরের ভিতর ঢুকে পড়েছে বিষধর কোবরা, দেখে আতঙ্কে গ্রামবাসী, তুমুল ভাইরাল ভিডিও -

এমনকি সাপটিকে ধরার পর বাড়ির একজন মহিলা কাঁদতেও শুরু করেন। সাপ ধরতে আসা ওই ব্যক্তিটি তার হাতের লাঠির সাহায্যে কেরামতি দেখিয়ে সাপটিকে বাগে আনেন। বাড়ির ঘরের মধ্যে লুকিয়ে থাকা ওই কোবরা সাপটির থেকে যে, যেকোনো মানুষের বিপদ হতে পারে তা নিঃসন্দেহেই বলা যায়। অনেকেই জানেন না যে, এই কোবরা সাপের বিষে অনেকেই মারা যান।

ঘরের ভিতর ঢুকে পড়েছে বিষধর কোবরা, দেখে আতঙ্কে গ্রামবাসী, তুমুল ভাইরাল ভিডিও -

এই সাপের বৈজ্ঞানিক নাম ‛নাজা নাজা’। আর ইন্ডিয়ান নাম ‛ইন্ডিয়ান কোবরা’। এই প্রজাতির সাপ নাজা গনের অন্তভুক্ত। এই প্রজাতির সাপ হলুদ, বাদামী, লালচে, কালো রঙের হয়ে থাকে। এই সাপের কামড়ে মানুষের কার্ডিয়াক অ্যারেস্ট ও শ্বাসকষ্ট হতে পারে। ‛Mirzamdarif’ নামের একটি ইউটিউব চ্যানেল থেকে ভিডিওটি ভাইরাল হয়েছে।