×
Viral Video

ঘরের ভিতর ঢুকে পড়েছে বিশালাকার সাপ, দেখে অবাক নেটবাসী, ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় (Social Media) নানারকম ভিডিও চোখে পড়ে। এর মধ্যে সাপের ভিডিও বেশ বেশি সংখ্যায় দেখা যায়। আসলে সাপ জিনিসটা মানুষ অসম্ভব ভয় পান। সেইজন্যই সাপ সংক্রান্ত ভিডিও কেউই এড়িয়ে যান না। ছোট বা বড়ো নানারকম সাপ দেখতে পাওয়া যায়। সম্প্রতি একটা অত্যন্ত বিষধর সাপের উদ্ধার হওয়ার ভিডিও ভাইরাল (Viral) হয়েছে।

ঘরের ভিতর ঢুকে পড়েছে বিশালাকার সাপ, দেখে অবাক নেটবাসী, ভাইরাল ভিডিও -

সুজয় স্নেক সেভার (Sujay Snake Saver) নামের একটি ইউটিউব (YouTube) চ্যানেল থেকেই ৩ জানুয়ারি এই ভিডিও আপলোড করা হয়েছে। ওই চ্যানেল থেকে আগেও এই ধরনের ভিডিও আপলোড করা হয়েছে।

ঘরের ভিতর ঢুকে পড়েছে বিশালাকার সাপ, দেখে অবাক নেটবাসী, ভাইরাল ভিডিও -

ভিডিওতে দেখা যাচ্ছে যে একটা ঘরে বিছানায় লেপের তলায় একটা রাসেলস ভাইপার (Russell’s Viper) সাপ লুকিয়ে আছে। এক যুবক অত্যন্ত দক্ষতার সঙ্গে এই সাপটিকে ধরে ফেলেন। তিনি দেখান কিভাবে সাপের বিষে লেপের ওপর কালো দাগ পড়েছে। ওই যুবক বলেন যে এই সাপের কামড়ে ভারতে বহু মানুষ প্রাণ হারান। এই সাপকে বাংলায় চন্দ্রবোড়া বলে। এর বিষ মানুষের স্নায়ুতন্ত্রে আঘাত করে এবং খুব দ্রুত মৃত্যু হয়। ভারতের সমস্ত বিষধর সাপের মধ্যে এদের কামড়েই সবথেকে বেশি মানুষ মারা যায়।

ভিডিওটিতে আরও বলা হয় অন্য সাপ শীতকালে শীতঘুমে চলে গেলেও এরা এই সময়ই বের হয়। এদের মেরে না ফেলে সংরক্ষণ করা উচিত কারণ এরা আমাদের পরিবেশের খুব জরুরি অংশ বারবার এও বলা হয় উপযুক্ত ট্রেনিং না থাকলে সাপ নিয়ে নাড়াচাড়া করা খুবই বিপজ্জনক হতে পারে। কমেন্টবক্সে নেটিজেনরা বলছেন যে এই ধরনের ঘটনার কথা ভেবেই তাঁদের ভয় লাগছে।