×
Viral Video

মাটি খুঁড়তেই বেরিয়ে এল অসংখ্য বিষধর কোবরার বাচ্চা, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের ভিডিও দেখতে পাওয়া যায়। এই ভিডিওগুলির মধ্যে সাপের ভিডিও খুবই জনপ্রিয়। নেটদুনিয়াতে যেসব পশুপাখির ভিডিও আসে তার মধ্যে সাপের ভিডিও সবচেয়ে বেশি আসে। আসলে সাপ সম্পর্কে একটা ভয় সবার মধ্যে কাজ করে। সাধারণ মানুষ সাপের থেকে বাস্তবে দূরে থাকলেও সোশ্যাল মিডিয়াতে সাপ দেখতে পছন্দই করেন। এই কারণে বিভিন্ন ধরনের ছোট বড়ো রঙিন সাপ সম্পর্কে বিভিন্ন ভিডিও চোখে পড়ে। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল (viral) হল, যেখানে অসংখ্য ছোট সাপ উদ্ধার করা হয়েছে।

ADVERTISEMENT

মির্জা মোহাম্মদ আরিফ (Mirza Md Arif) নামে একটি ইউটিউব (YouTube) চ্যানেল থেকেই এই ভিডিও আপলোড করা হয়েছে। ইতিমধ্যেই প্রায় ৬ লাখেরও বেশি মানুষ এটি দেখেছেন। ৪.২ হাজার জন এটি লাইক করেছেন।

ভিডিওতে দেখা যাচ্ছে একটি মাটির বাড়ির শোবার ঘরে সাপ পাওয়া গেছে। আরিফকে খবর দেওয়া হলে তিনি আসেন এবং ঘরের মেঝে খুঁড়তে থাকেন। সঙ্গে সঙ্গে কিলবিল করে সাপের বাচ্চা বের হতে থাকে। খুব সম্ভবত এখানে কোনো বড়ো সাপ ডিম পেড়েছে, তাই এত সাপের বাচ্চা বের হয়েছে। আরিফ অত্যন্ত দক্ষতার সঙ্গে সাপগুলো একটা বালতির মধ্যে সংগ্রহ করেন।

ভিডিওর শেষে আরিফ জানান এই সাপগুলিকে দেখতে ছোট হলেও এদের বিষ রয়েছে। এই সাপের একটি কামড়ে মানুষের মৃত্যু পর্যন্ত হতে পারে। এই ধরনের বিপদ থেকে বাঁচার জন্য ঘরদোর নিয়মিত পরিষ্কার রাখা উচিত। নেটিজেনরা এই ভিডিও দেখে ভয়ে আঁতকে উঠেছেন। অনেকেই বলছেন এত সাপের বাচ্চা একসঙ্গে দেখে তাঁদের ভয় করছে।