OffbeatVideoViral Video

‘যে চালটা দিলাম সেটা ফ্রায়েড রাইস করে রেখো, অষ্টমঙ্গলায় এসে খাবো’, কনকাঞ্জলির সময় মায়ের কাছে আবদার কনের

মেয়ে হয়ে জন্মানো মানেই একটা না একটা সময় বাবার ঘর ছেড়ে যেতে হয় শ্বশুরবাড়ি। আর সেই শ্বশুরবাড়ি যাওয়ার সময় প্রতিটা মেয়েকেই তাঁর মায়ের কাছে কনকাঞ্জলি দিতে হবে। পিছন ফিরে মায়ের আঁচলে চাল ছুঁড়ে দিয়ে বলতে হয় যে, আমি তোমার সব ঋণ শোধ করলাম। কিন্তু সম্প্রতি এক কনের বিদায় পর্বের একটি ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে নেট মাধ্যমে। যা দেখে মুগ্ধ সকলেই।

ভিডিওতে ওই কনে কে মায়ের আঁচলে চাল ছুঁড়ে দিয়ে বলতে শোনা যাচ্ছে যে, ‘এতদিন যা খেয়েছি শোধ করে দিতে পারলাম না। যে চালটা দিলাম সেটা দিয়ে ফ্রাইডরাইস করে রেখো। আমি আর ধীরাজ অষ্টমঙ্গলাতে এসে খাবো’। নতুন কনের মুখে এই কথা শুনে রীতিমতো হেসে লুটোপুটি খায় সেখানে দাঁড়িয়ে থাকা কনের আত্মীয়রা। এরপরই কনে কে দেখা যায় বরের গাড়িতে উঠে হাসতে হাসতে যেতে।

 

 

ভিডিওটি অনেকের কাছে খারাপ মনে হলেও অনেকেই আবার এই ভিডিও দেখে সমাজের পুরোনো প্রথা ভেঙে পাল্টে ফেলার সাহস পেয়েছেন। আগেকারদিনে মানুষকে এই নিয়ম শৃঙ্খলার বেড়াজালে আটক করে রাখা হতো। আর সেটাই চলার আসছে বছরের পর বছর ধরে। তবে, যতকিছুই হোক না কেন মা-বাবার ঋণ যে কখনও শোধ করা যায়না সেটাই আরও একবার প্রমান করলো এই নতুন বউ। সম্প্রতি সেই ভিডিওই হু হু করে ভাইরাল (Viral) হয়েছে নেট মাধ্যমে।

 

Related Articles

Back to top button