×
VideoViral Video

একটি বাড়ি থেকে পাওয়া গেল বড় সাপ সহ অজস্র ছোট সাপ ও ট্যারেন্টুলা, দেখে অবাক নেটবাসী

সোশ্যাল মিডিয়ায় (Social Media) বিভিন্ন ধরনের ভিডিও দেখতে পাওয়া যায়। যার মধ্যে বন্য প্রাণীদের ভিডিও খুব জনপ্রিয়। সাপ ও মাকড়সাকে মানুষ খুব ভয় পায়। আবার সাপ সম্পর্কে নেটিজেনদের আগ্রহও খুব। সাপের বিভিন্ন ভিডিও তাঁদের বিশেষ পছন্দের। সম্প্রতি একটা ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral) হয়েছে যেখানে অনেকগুলি সাপ ও দুটি ট্যারেন্টুলা (Asian Tarentula) মাকড়সাকে উদ্ধার করা হয়েছে।

ADVERTISEMENT

সমীরণ বারিক (Samiran Barik) নামে একটি ইউটিউব (You Tube) চ্যানেল থেকেই এই ভিডিও আপলোড করা হয়েছে। ইতিমধ্যেই প্রায় ৬ লাখ মানুষ এটি দেখেছেন ১৬ হাজার মানুষ এটি লাইক করেছেন। সমীরণ অনেকদিন থেকেই এইভাবে সাপ উদ্ধার করেন। এই বাড়িতে এসে তিনটা মন্তব্য করেছেন এখানে আরও অনেক কিছুই পাওয়া সম্ভব।

এই ভিডিওতে দেখা যাচ্ছে একটা বাড়ির বিভিন্ন ঘরেত মধ্যে থেকে অনেকগুলি সাপের বাচ্চা, একটা বড় কিং কোবরা সাপ ও দুটি ট্যারান্টুলা মাকড়সা উদ্ধার করা হল। ভিডিওতে বারবার বাড়ির বিভিন্ন অংশে সাপের খোলস পাওয়া যায়। মনে হয় ওই সাপটি দীর্ঘদিন ওই বাড়িতে বসবাস করছিল। ছোট সাপগুলো ওই বড়ো সাপেরই বাচ্চা। তবে এই ভিডিওর সবচেয়ে উল্লেখযোগ্য ব্যাপার হল ট্যারান্টুলা মাকড়সা। সমীরণ জানান এই মাকড়সা অত্যন্ত বিষধর। নিজের থেকে ৩ ফুট দূরত্ব পর্যন্ত এরা বিষ ছুঁড়ে দেয়। সেই বিষ গায়ে লাগলে নানারকম সমস্যা হতে পারে। যদি সরাসরি এই মাকড়সা কামড়ায় তাহলে মানুষের মৃত্যু পর্যন্ত হওয়া অসম্ভব নয়।

এই ভিডিও দেখে অনেকেই চমকে গেছেন। তাঁরা বলছেন এরকম মাকড়সা তাঁরা আগে দেখেননি। অনেকেই এই কাজ করার জন্য সমীরণকে প্রশংসা করেছেন এবং তাঁকে সাবধানে কাজ করার অনুরোধ করেছেন।