×
VideoViral Video

বাড়িতে পুরনো টালির পিছনে লুকিয়ে ছিল বিষধর কোবরা, বের করতে গিয়েই ঘটলো বিপত্তি! তুমুল ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় যেসব ভিডিও সামনে আসে তার মধ্যে সাপের ভিডিও বেশ বেশি। আসলে সাপের বিষের জন্য হোক বা তার এঁকেবেঁকে চলার জন্যই হোক, মানুষ বাস্তব জীবনে সাপ থেকে দূরে থাকতেই পছন্দ করেন। তার ফলেই সাপের ভিডিও সামনে এলে তাঁরা সেগুলো না দেখে পারেন না। বিশেষ করে মানুষের ঘর থেকে সাপ ধরার দৃশ্য সবাই খুব মন দিয়ে দেখেন। সেরকম একটি ভিডিও ভাইরাল (Viral) হয়েছে যেখানে টালির তলা থেকে সাপ উদ্ধার করা হয়েছে।

ADVERTISEMENT

ভারতের স্থানীয় সাপের মধ্যে কিং কোবরা (King Cobra) খুবই বিখ্যাত। তারই একটা উপজাতি হল খড়িস বা গোখরো (Spectacled Cobra)। এর বৈজ্ঞানিক নাম নাজা নাজা (Naja Naja)। অনেক সময় এই সাপগুলো মানুষের ঘরবাড়ির মধ্যে ঢুকে আসে। এইসব ক্ষেত্রে সাপ ও মানুষ দুজনেরই জীবন বিপন্ন হয়ে যায়। কিছু মানুষ এই সাপগুলো উদ্ধার করে তাদের বনেজঙ্গলে ছেড়ে দেন।

সমীরণ বারিক(Samiran Barik) নামে একটি ইউটিউব (You Tube) চ্যানেল থেকে আপলোড হওয়া এই ভিডিওটিতে দেখা যাচ্ছে বাথরুমে ঢুকে পড়েছে সাপ। সমীরন ওই বাথরুমে ঢুকে টালির আড়াল থেকে সাপটিকে উদ্ধার করেন। ওইখানে অনেক সাপের খোলস পাওয়ার কারণে মনে হয় সাপটা বেশ কিছুদিন ওখানে ছিল। আসলে শীতকালে সাপ শীতঘুমে চলে যায়। তার জন্য শুকনো জায়গার খোঁজে সাপ অনেকসময় ঘরে চলে আসে।

এই সাপ ধরার দৃশ্য দেখে নেটিজেনরা ভয়ে আঁতকে উঠেছেন। যেভাবে সাপটি ফনা তুলে তেড়ে এসেছিল তা দেখে অনেকের গা হাত পা ঠান্ডা হয়ে গেছে বলে তাঁরা কমেন্টবক্সে জানিয়েছেন।