×
VideoViral Video

মুহূর্তেই মধ্যেই আস্ত একটি ভেড়াকে আকাশে উড়িয়ে নিয়ে গেল মস্ত বড় ঈগল, তুমুল ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় (Social Media) নানান ধরনের ভিডিও দেখতে পাওয়া যায়। এর মধ্যে পশুপাখির ভিডিও নেটিজেনদের খুবই পছন্দ। আসলে শহুরের জীবনে প্রকৃতির ছোঁয়া নেই। বন্য পশু-পাখিদের ভিডিওগুলি দেখতে নেটিজেনরা বেশি ভালবাসেন। এইভাবেই সম্প্রতি একটি ঈগল পাখির (Eagle) শিকার করার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral) হল।

ADVERTISEMENT

ওয়াইল্ড এনিমাল (Wild Animal) নামের একটি ইউটিউব (YouTube)চ্যানেল থেকেই এই ভিডিও আপলোড করা হয়েছে। ইতিমধ্যেই ৬ কোটির বেশি মানুষ এটি দেখেছেন। ১৫২ হাজার মানুষ এটি লাইক করেছেন। এই ভিডিওতে ঈগল পাখির শিকার করার বিভিন্ন দৃশ্য তুলে ধরা হয়েছে।

সোনালী ঈগল পৃথিবীর সবচেয়ে বড়ো ঈগলদের মধ্যে পড়ে। এরা ভেড়া বা হরিণের মতো বড়ো জন্তু শিকার করে। প্রথম ক্লিপিংসে দেখা যাচ্ছে একটি সোনালী ঈগল একটা বেশ বড়ো আকারের ভেড়াকে পাহাড়ের ওপর থেকে পায়ে করে তুলে নিচ্ছে। কিছুটা ওড়ার পর সে আকাশ থেকে ভেড়াটাকে মাটিতে ফেলে দেয়। অত উঁচু থেকে পড়ার ফলে ভেড়াটা মারা যায় এবং ঈগল আরাম করে তাকে খেতে থাকে।

সামুদ্রিক ঈগল মাছ, সামুদ্রিক সাপ ইত্যাদি শিকার করে। এই ঈগল জলের তলায় চলা সাপ বা মাছের গতিবিধি লক্ষ্য করে ও তাদের শিকার করে। এরা কিছুক্ষণ জলের তলায় থাকতে পারে। এছাড়াও ঈগলদের পাখি, বাঁদর, খরগোশ, ইঁদুর ইত্যাদি শিকার করতে দেখা যাচ্ছে এই ভিডিওতে। এই ভিডিও দেখে নেটিজেনরা অবাক হয়েছেন। অনেকেই বলছেন ঈগল যে এত শক্তিশালী তা তাঁরা আগে জানতেন না। এই কারণে ভিডিওটি এভাবে ভাইরাল হয়েছে।