×
VideoViral Video

বিছানার ওপর নিজেদের মধ্যে কথা বলছে ও খেলছে ৫ টিয়া পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

টিয়া পাখি আপনার সাথে কথা বলেছে কোনোদিন? পশু-পাখিদের মধ্যে টিয়া (Parrot) পাখি খুব সুন্দর ও দুর্দান্ত একটি পাখি। যে কারণে এই পাখিটিকেই সবথেকে বেশি বাড়িতে পোষ মানাতে পছন্দ করেন পাখি প্রেমিকেরা। সম্প্রতি মানুষের মতো কথা বলে টিয়ার দুর্দান্ত আদর ও খুনসুটির ভিডিও ভাইরাল (Viral) হয়ে উঠেছে। তবে একটি বা দুটি টিয়া নয় বরং পাঁচ পাঁচটি টিয়ার কথা ও খুঁনসুটি এবার দেখা গেল।

বিছানার ওপর নিজেদের মধ্যে কথা বলছে ও খেলছে ৫ টিয়া পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও -

ভিডিওর শুরুতেই দেখা যাচ্ছে ঘরের মধ্যে একটা খাটের উপরে একসাথে পাঁচটি টিয়া পাখি দাঁড়িয়ে আছে। আপনাদের জানিয়ে রাখি একটি এই চারটি টিয়ার নাম মিঠু (Mithu), রেইনবো (Rainbow), রিও(Rio), মোটু (Motu) ও চিন্টু (Chintoo)। শুরুতে পাঁচজনই অন্যদের নাম ধরে ডাকাডাকি করতে লাগলো। এই পুরো মুহূর্ত ভিডিও করছিলেন এক ব্যক্তি তার গলার আওয়াজ ও টিয়া গুলিকে মাঝে মধ্যে কথা বলতে শোনা গেছে ভিডিওর মধ্যে।

বিছানার ওপর নিজেদের মধ্যে কথা বলছে ও খেলছে ৫ টিয়া পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও -

ভিডিওতে যে চারটি টিয়াকে দেখা গেছে সেগুলি ইন্ডিয়ান রিংনেক (Indian Ringneck)। এই বিশেষ ধরণের টিয়া বেশিরভাগ বাড়িতেই পোষ মানানোর জন্য ব্যবহার করা হয়। এই পাখি গুলি আমাদের দেশে প্রায় সব জায়গাতেই পাওয়া যায়। আর ইন্ডিয়ান রিংনেক পাখি যে সাধারণ মানুষ সবথেকে বেশি পছন্দ করেন তা বলার অপেক্ষা রাখে না। এই টিয়া গুলি কার্যত নিজেদের ভাষায় কথোপকথন করেছেন।

‘Talking Parrot’ নামের একটি ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছিল দুই সপ্তাহ আগে। এখনও পর্যন্ত ১৩ হাজার মানুষ দেখেছেন এই ভিডিও। সাথে কেউ লিখেছেন -‘অত্যাচার পাখি গুলি অসাধারণ’। দ্বিতীয়জন লিখেছেন -‘টিয়া পাখি আমার সবথেকে পছন্দের’। কেমন লাগলো আপনার এই পাঁচ পাখির বিশেষ মুহূর্ত? নিচে কমেন্ট করে আমাদের জানান।