×
NewsTech News

Electric Scooter: বাজারে চলে এলো TVS-এর সস্তা নতুন ই-স্কুটার, এক চার্জে ছুটবে 140 কিমি

Electric Scooter: দেশ জুড়ে তেলের দাম বৃদ্ধির কারণে সবাই এখন ইলেকট্রিক ভেহিকলের দিকেই ঝুঁকছে। সে কারনেই অনেক কোম্পানি ইতিমধ্যেই বানিয়ে ফেলেছে ইলেকট্রিক স্কুটার। সেক্ষেত্রে বাদ যায়নি বিখ্যাত কোম্পানি TVS-এর। খুবই অল্প দামে ইলেকট্রিক স্কুটার নিয়ে এসেছে তারা। TVS iQube 2022 ইলেকট্রিক স্কুটারটি বুধবারই বাজারে নিয়ে আসলো কোম্পানি। বেস মডেল স্কুটারের দাম দিল্লীতে অন রোড ৯৮,৬৫৪ টাকা অপরদিকে সেই মডেলের দাম ব্যাঙ্গালোরে ১,১১,৬৬৩ টাকা। দেশের মোট ৩৩টি শহরে এখন এই স্কুটার লঞ্চ করা হয়েছে। আরও ৫২টি শহরে লঞ্চ করা হবে বলে জানা যাচ্ছে। তবে বুঝতেই পারছেন সব জায়গায় কিন্তু এক দাম থাকবে না।

ADVERTISEMENT

তবে কি থাকছে নতুন এই স্কুটারে। যা জানতে বিশেষ ভাবেই আগ্রহী বাইক লাভার্সরা। জানা যাচ্ছে iQube টপ ভ্যারিয়েন্ট স্কুটারে আছে একটি ৫.১ kWh ব্যাটারি প্যাক। যা একবার চার্জ দিলেই ১৪০ কিমি পর্যন্ত ছুটবে। ৭ ইঞ্চি TFT টাচস্ক্রিন থাকছে যা চালকের পক্ষে খুব সুবিধার। প্লাগ-অ্যান্ড-প্লে ক্যারি উইথ চার্জার, স্মার্ট ফোনের সাথে কানেক্ট হবে, ব্লুটুথ, ডিজিটাল মিটার, নাভিগেশন সব কিছুই থাকছে স্মার্ট এই স্কুটারে।

তার সাথেই উল্লেখযোগ্য ৩২ লিটার স্টোরেজ স্পেস, অ্যালেক্সা স্কিলসেট, সেফটি ইনফরমেশন মতো ফিচার্স থাকবে স্কুটারটিতে। ১০ রকমের রঙের মোট ৩টি ভেরিয়েন্টে পাওয়া যাবে এই স্কুটার। TVS-এর অফিসিয়াল সাইট থেকে এই স্কুটারটি বুক করতে পারবেন। পরিবেশ বন্ধু এই গাড়ি ভবিষ্যতে সবথেকে বেশি বাজার দখল করতে সক্ষম হবে তা কিন্তু এখন থেকেই আঁচ পাওয়া যাচ্ছে।

 

ADVERTISEMENT

Related Articles