×
Tech News

বাজারে এল নতুন ইলেকট্রিক স্কুটার, এক চার্জে চলবে ৩০০ কিমি, জানুন বিস্তারিত

পেট্রোল কিংবা ডিজেল নয় বরং সবাই বর্তমানে ইলেকট্রিক গাড়ি কিংবা স্কুটারের দিকেই বেশি ঝুঁকছে। একের পর এক অনেক কোম্পানি তাদের নতুন ই-স্কুটার বাজারে নিয়ে এসেছে। এবার সেই তালিকাতেই নাম লিখালো অস্ট্রেলিয়ান Horwin কোম্পানি। দুর্দান্ত তাদের নতুন এই ই-স্কুটার কার্যত সব মানুষের নজরে এসে গেছে ইতি মধ্যেই।

ADVERTISEMENT

স্কুটার টির নাম Horwin Senmenti 0। যেমন লুকস ঠিক তেমনই পারফরমেন্স টপ বলা চলে। এই অত্যাধুনিক স্কুটারটি 400 V আর্কিটেকচারের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। যা মাত্র ৩০ মিনিটে ৮০ শতাংশ চার্জ হয়ে যাওয়ার ক্ষমতা রাখে। দূর থেকে দেখলে আপনার মনেই হবে যেন কোনো বাইক এটি। তবে ব্যাটারির মাধ্যমেই ২.৫ সেকেন্ডে ১০০ কিমি প্রতি ঘণ্টায় গতি ধরতে সক্ষম এই স্কুটার।

গাড়ির গড় স্পিড ৮০কিমি /ঘন্টা হবে। সাধারণ একটি চার্জে ৩০০ কিমি পর্যন্ত যেতে পারবে। যা অন্যান স্কুটার গুলি থেকে প্রায় দ্বিগুন বলা যায়। ফুল ডিজিটাল মিটার, ডুয়েল চ্যানেল এবিএস, অ্যান্টি স্লিপ সিস্টেম, টায়ার প্রেসার মনিটরিং, সংঘর্ষের সতর্কতা এসব নতুনত্ব টেকনোলজি থাকবে স্কুটারটিতে।

সাথেই পাওয়া যাবে মোট তিনটি রাইডিং মোড। কীলেস গো মোড ফিচার, ট্র্যাকশন কন্ট্রোল, উত্তপ্ত আসন, TFT ডিসপ্লে, ব্লুটুথ ও হাই এন্ড উইন্ডশিন্ড কোম্পানির তরফ থেকে দেওয়া হবে। তবে কত টাকা দাম হবে ভারতের বাজারে এই উন্নত মানের ই-স্কুটারটির সে বিষয়ে যদিও এখনও কিছু বলা যাচ্ছে না।