Tech NewsViral Video

সামান্য দেশলাই বক্স দিয়ে হেলিকপ্টার বানিয়ে চমকে দিল প্রতিভাবান যুবক, ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা

'Satish Tech’ নামের একটি ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছিল। যেখানে সে একটি দেশলাই কাঠির বাক্স ব্যবহার করে হেলিকাপ্টার বানিয়ে দেখিয়েছে।

Helicopter Matchbox: সোশ্যাল মিডিয়া যে মানুষের প্রতিভা তুলে আনার আসল ব্যতিক্রম তা বলার অপেক্ষা রাখে না। বছরের পর বছর ধরে মানুষ এর সাহায্য নিয়েই সেলেব্রেটি হচ্ছেন। তবে যতটা ভালো তার ঠিক ততটাই খারাপও আছে। ভুল কিংবা ব্যাতিক্রমী কাজ কিছুতেই গ্রহণ করে না নেটিজেনরা। তবে আবার ব্যতিক্রমি প্রতিভা সবার আগে ছড়িয়ে পরে দর্শকদের মাঝে। যেমন সম্প্রতি কিছু বছর আগের ভিডিও বর্তমানে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে।

‘Satish Tech’ নামের একটি ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছিল। যেখানে সে একটি দেশলাই কাঠির বাক্স ব্যবহার করে হেলিকাপ্টার বানিয়ে দেখিয়েছে। টুথপিক, দেশলাই কাঠির বাক্স, ব্যাটারিচালিত ছোট মোটর ও ছোট্ট ব্লেড ব্যবহার করে এমন ভাবে নিখুঁত হেলিকাপ্টার তৈরী করেছে যা দেখতে দুর্দান্ত লাগছে। দেশলাই কাঠি ও টুথপিক গুলো ব্যবহার করে সে তৈরী করেছে হেলিকাপ্টারের পায়া। মোটর বসিয়েছে বাক্সর ভিতরে।

৩ বছর আগে আপলোড করা এই ভিডিও বর্তমানে ১১ কোটি ভিউস ছাড়িয়ে গেছে। সাথেই ৩.২ লক্ষ লাইক ও ১২ হাজারের বেশি কমেন্ট এসেছে। এমন সুন্দর একটা জিনিস তৈরী করে ভিডিওর মাধ্যমে শেখানোর জন্য সবাই প্রশংসা করেছেন। আবার অনেকে বাড়িতে নিজে তৈরী করবেন বলেও জানিয়েছেন। অবসর সময়ে আপনি কিংবা আপনার সন্তানদের এই দুর্দান্ত দেশলাই কাঠি বাক্স ব্যবহার করে হেলিকাপ্টার তৈরী করা শেখাতে পারেন।

Related Articles