×
Recipes

শীতের সন্ধ্যায় বানিয়ে ফেলুন মুচমুচে চিকেন পাকোড়া, বাচ্চা থেকে বুড়ো সবাই খাবে চেয়ে চেয়ে

জলখাবারে বা স্ন্যাকস হিসেবে চিকেন পকোড়া খেতে ভালবাসএনা এমন মনে হয় কেউই নেই। বাড়িতে কিভাবে সবচেয়ে সুস্বাদু মুচমুচে চিকেন পকোড়া কিভাবে বানানো যায় আজ দেখে নেব। এটা চট করে তৈরি হয়ে যায় আর খেতে ভীষণ ভালো লাগে।

উপকরণ :

চিকেন ৭০০ গ্রাম, তেল, গোলমরিচের গুঁড়ো, লঙ্কাগুঁড়ো, জিরেগুঁড়ো, ধনেগুঁড়ো, গরমমসলা গুঁড়ো, চাট মশলা, কাশ্মিরি লঙ্কাগুঁড়ো, হলুদগুঁড়ো, লেবুর রস, আদারসুন বাটা, টকদই, বেসন, কর্ণফ্লাওয়ার, চালের গুঁড়ো, ধনেপাতা কুচি, পুদিনাপাতা কুচি, স্প্রিং অনিয়ন, জলপাই, লঙ্কাকুচি।

প্রণালী :

স্টেপ ১:

চিকেন টুকরো করে কেটে নিন। চিকেনের সঙ্গে স্বাদমতো নুন, ১ টা পাতিলেবুর রস, ১ চামচ লঙ্কাগুঁড়ো, ২ চামচ আদারসুন বাটা, ১ চামচ কাশ্মিরি লঙ্কাগুঁড়ো, ১ চামচ চাট মশলা, ১ চামচ গোলমরিচের গুঁড়ো, ১ চামচ জিরেগুঁড়ো, ১ চামচ ধনেগুঁড়ো, ১/২ চামচ গরমমসলা গুঁড়ো, ১/৪ চামচ হলুদগুঁড়ো, ৩ চামচ টকদই, ধনেপাতা কুচি, পুদিনাপাতা কুচি, লঙ্কাকুচি দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এর সঙ্গে পরিমাণ মত স্প্রিং অনিয়ন কুচি মিশিয়ে নিন। ৩০ মিনিট ম্যারিনেট করুন।

স্টেপ ২:

গ্রিন চাটনির জন্য ১ আঁটি ধনেপাতা, ৬ টা জলপাই টুকরো করে কেটে, ৩-৪ টে কাঁচালঙ্কা, ১০-১২ কোয়া রসুন, আদ ১ চামচ তেল মিক্সিতে বেটে নিন।

স্টেপ ৩:

ম্যারিনেট করা চিকেনের সঙ্গে ৪ চামচ বেসন, ৩ চামচ চালের গুঁড়ো, ৩ চামচ কর্ণফ্লাওয়ার, ১ টা ডিম, স্বাদমতো বিটনুন মিশিয়ে নিন।

স্টেপ ৪:

প্যানে তেল গরম করে সময় নিয়ে উল্টেপাল্টে বাদামি করে পকোড়া ভেজে নিন। তাড়াতাড়ি করলে ভেতরে কাঁচা থেকে যেতে পারে।

গ্রিন চাটনি দিয়ে পরিবেশন করুন চিকেন পকোড়া।

দেখে নিন ভিডিও-