Recipes

White Sauce Pasta: রেস্টুরেন্টের মতো বাড়িতে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের ‘পাস্তা’, একবার খেলে বারবার খেতে ইচ্ছে করবে

White Sauce Pasta Recipe: আজকালকার দিনে বাচ্চা থেকে বুড়ো সকলেই ভিন্ন ধরনের খাবার পছন্দ করেন। আর সেই জায়গায় পাস্তা রয়েছে সবার আগে। তবে বড় বড় হোটেল গুলোতে যেভাবে পাস্তা তৈরি করা হয় বাড়িতে সেভাবে করা হয়না। আজ তাই হোটেলের স্টাইলে হোয়াইট সস পাস্তার রেসিপি বলবো। চলুন তবে দেখে নেওয়া যাক কিভাবে বানাবেন।

‛হোয়াইট সস পাস্তা’ রান্নার উপকরণ:

১.পাস্তা
২.নুন
৩.বাটার
৪.ময়দা
৫.দুধ
৬.পেঁয়াজ কুচি
৭.গাজর কুচি
৮.রসুন কুচি
৯.ক্যাপসিকাম
১০.অরিগেনো
১১.ব্ল্যাক পেপার
১২.চিলি ফ্লেক্স
১৩.আমূল চিজ
১৪.সাদা তেল

‛হোয়াইট সস পাস্তা’ রান্নার প্রনালী:

প্রথমেই কড়াইতে কিছুটা জল গরম করে তারমধ্যে সামান্য নুন ও সাদা তেল দিয়ে দিতে হবে। এরপর ২০০ গ্রাম পেনে পাস্তা জলের মধ্যে দিয়ে ভালো করে সেদ্ধ করে নিতে হবে। তারপর কিছুটা তেল দিয়ে মিশিয়ে নিতে হবে।

অন্যদিকে হোয়াইট সস বানানোর জন্য একটি কড়াইতে ৫০ গ্রাম বাটার দিয়ে মেল্ট করে নিতে হবে। এরপর ৫০ গ্রাম ময়দা দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপর ৫০০ লিকুইড দুধ দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর কিছুটা চিজ দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। তাহলেই একেবারে তৈরি হোয়াইট সস।

এরপর একটি কড়াইতে ২ চামচ তেল, ১ চামচ মাখন দিয়ে একে একে পেঁয়াজ কুচি, গাজর কুচি দিয়ে কিছুক্ষণ নাড়াচাড়া করে নিতে হবে। তারপর ২ টেবিল চামচ রসুন কুচি দিয়ে নাড়াচাড়া করে ক্যাপসিকাম দিয়ে ঢেকে রান্না করে নিতে হবে। এরপর কিছুটা অরিগেনো ও ১/২ চা চামচ ব্ল্যাক পেপার দিয়ে মিশিয়ে নিতে হবে।

তারপর সেদ্ধ করে রাখা পাস্তা, ভেজে রাখা সবজি, স্বাদমতো নুন, দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর ১ চা চামচ চিলিফ্লেক্স, ১ চা চামচ অরিগেনো ও আমূল চিজ দিয়ে মিশিয়ে নিলেই একেবারে তৈরি হোয়াইট সস পাস্তা।

Related Articles