×
Recipes

রেস্টুরেন্টের স্বাদে বানিয়ে ফেলুন হরিয়ালি চিকেন, একবার খেলে জাস্ট প্রেমে পড়ে যাবেন, রইলো রেসিপি

চিকেনের নানারকম রান্না আমরা সবাই ঘরে করি। একদিন একটা অন্যরকম পদ্ধতিতে এইভাবে বানিয়ে ফেলুন হরিয়ালি চিকেন। এটা খেতে ভীষণ ভালো লাগে। একবার বানালে ভাত রুটি বা পরোটার সঙ্গে জমে যাবে হরিয়ালি চিকেন।

উপকরণ :

ADVERTISEMENT

চিকেন ৫০০ গ্রাম, পেঁয়াজ , তেল, বাটার, চিনি, গোটা গরমমসলা, শা জিরে, টকদই , কাঁচালঙ্কা, আদা, রসুন, জিরেগুঁড়ো, লঙ্কাগুঁড়ো, ধনেগুঁড়ো, পুদিনাপাতা, ধনেপাতা , নুন, গরমমসলা গুঁড়ো,কসুরি মেথি ।

প্রণালী :

স্টেপ ১:

চিকেন বোনলেস নিতে চেষ্টা করুন। চিকেন ছোট টুকরো করে কেটে নিন।

স্টেপ ২:

১ ইঞ্চি আদা ১২ কোয়া রসুন, ৬ টা কাঁচালঙ্কা, দুমুঠো ধনেপাতা, দুমুঠো পুদিনাপাতা মিক্সিতে পেস্ট বানিয়ে নিন। এই পেস্ট দিয়ে চিকেন ম্যারিনেট করুন। তার সঙ্গে ২ চামচ ধনেগুঁড়ো,১ চামচ জিরেগুঁড়ো, ১/২ চামচ লঙ্কাগুঁড়ো, স্বাদমতো নুন আর ৩ চামচ টকদই। সবকিছু একসঙ্গে মিশিয়ে নিন। ৩ ঘন্টা রেখে দিন।

স্টেপ ৩:

কড়ায় তেল আর বাটার গরম করে তাতে ১ চামচ শা জিরে,১ চামচ গোটা গরমমসলা ফোড়ন দিন। ২ টা পেঁয়াজ কুচিয়ে দিয়ে রান্না করুন। পেঁয়াজ ভাজা হলে ম্যারিনেট করে রাখা চিকেন যোগ করুন। ৪-৫ মিনিট কষিয়ে নিন।

স্টেপ ৪:

ঢাকা দিয়ে চিকেন কষিয়ে নিন যতক্ষণ না চিকেন সেদ্ধ হচ্ছে। যোগ করুন অল্প চিনি আর গরমমসলা গুঁড়ো। ওপর থেকে কসুরি মেথি দিয়ে নামিয়ে নিন আপনার সুস্বাদু হরিয়ালি চিকেন।

দেখে নিন ভিডিও-