Advertisement
Offbeat

চোখের ধাঁধা: তিনজন ডাক্তারের মধ্যে একজন ‘Vampire’, ১৩ সেকেন্ডে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

Advertisement
Advertisements

Optical Illusion: ‘Vampire’ শব্দটি বর্তমান সময়ে অনেক শোনা যায়। সিনেমা সিরিয়াল থেকে শুরু করে সাধারণত সময়ে এই শব্দ বেশি কানে আসে। তবে আদতে নিজে চোখে যদিও সেসব কিছু দেখা যায় না। কিন্তু অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) থেকে কার্যত আপনি সবকিছু দেখতে পারবেন। হ্যাঁ আপনাদের জন্য আজ হাজির হয়েছি তেমনই একটি নতুনত্ব ধাঁধা নিয়ে।

ধাঁধা খেলা কিন্তু শুধু সময় নষ্ট নয় বরং বিনোদনে ও মানসিক সুস্থতা বজায় রাখতে সাহায্য করে। সেসব কথা বাদ দিয়ে চলুন আজকের প্রশ্ন নিয়ে আলোচনা করা যাক। দেখুন ফটোতে তিনজন ডাক্তারকে দেখা যাচ্ছে। পাশাপাশি সেই তিন ব্যক্তি দিব্যি দাঁড়িয়ে আছে। তবে এদের মধ্যেই একজন ‘Vampire’। হ্যাঁ অবাক লাগলেও কার্যত ফটো দেখেই বোঝা যাচ্ছে ‘Vampire’ টি আসলে কে। কিন্তু সেই উত্তর দেওয়ার কাজ আপনাদের।

Advertisements

চোখের ধাঁধা: তিনজন ডাক্তারের মধ্যে একজন ‘Vampire', ১৩ সেকেন্ডে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

Advertisements

তবে আপনাকে মাত্র ১৩ সেকেন্ডের মধ্যে এই প্রশ্নের সঠিক উত্তর দিতে হবে। ইতিমধ্যেই সময় শুরু হয়ে গেল তাই চেষ্টা কিন্তু চালিয়ে যান। উত্তর খুঁজে পেলে আপনাকে বলা হবে জিনিয়াস। কি উত্তর খুঁজে পেয়ে গেছেন? আপনার সময়ও কিন্তু সবেমাত্র শেষ হলো। এবার আমাদের দেওয়া উত্তরের সাথে মিলিয়ে দেখুন।

চোখের ধাঁধা: তিনজন ডাক্তারের মধ্যে একজন ‘Vampire', ১৩ সেকেন্ডে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

ফটোর একদম ডান দিকে ডাক্তার জ্যাকেট ও হাতে ফাইল নিয়ে যিনি দাঁড়িয়ে আছেন আদতে সে মানুষ নয়। ভালো করে তার দাঁত দুটি দেখুন আদতেই তিনি একজন Vampire। সেই দাঁত দেখেই সহজে বোঝা সম্ভব হচ্ছে। বোঝার সুবিধার জন্য ফটোর মাধ্যমে দেখিয়ে দেওয়া হলো।