Offbeat

বুদ্ধির প্রশ্ন: বলুন তো জিজ্ঞাসা চিহ্নের জায়গায় কোন সংখ্যা বসবে? সঠিক উত্তর দিতে পারলেই আপনি জিনিয়াস!

Brain Teaser: সরকারি চাকরির স্বপ্ন দেখেন প্রতিটি ছাত্র ছাত্রী। সেখানেই মার খেয়ে যান সকলে। শুধু পুঁথিগত বিদ্যার জ্ঞান কিন্তু আপনাকে স্বপ্নের সীমায় নিয়ে যেতে পারবে না। তাই তো আপনার দরকার সোশ্যাল মিডিয়া (Social Media) থেকে সঞ্চিত জ্ঞান। চাকরির পরীক্ষায় বিশেষ গুরুত্ব আছে রিজিনিং -এর। আর সেই বিশেষ ধরণের রিজিনিং নিয়েই আজ হাজির হয়েছি আপনাদের সামনে। নম্বর সিরিজের দুর্দান্ত মজার এই প্রশ্নে আপনি কেমন করবেন তা সম্পূর্ণ আপনাদের উপরেই নির্ভর করছে।

তবে কত তাড়াতাড়ি আপনি উত্তর দিতে পারেন সেটাও কিন্তু এই প্রশ্নে একটা চ্যালেঞ্জ। সম্প্রতি একটি ছবি ভাইরাল (Viral) হয়েছে । যেখানে তিনটি বৃত্তর মধ্যে কিছু সংখ্যা লেখা আছে। তবে শেষের বৃত্তের মধ্যে একটি সংখ্যা লেখা নেই যা আপনাকে হিসাব করে বের করতে হবে। কি পারবেন তো খুঁজে বের করতে? কোন সংখ্যাটি হিসাব করে বের করতে হবে তা নিশ্চয়ই জানতে চাইছেন? তবে মাত্র কয়েক সেকেন্ড সময় থাকবে আপনার কাছে।

১৫ সেকেন্ডের মধ্যে সঠিক উত্তর দিতে হবে। বুদ্ধির এই খেলায় মাত্র ৫% মানুষ সঠিক উত্তর দিতে পেরেছে। ধীরে ধীরে কিন্তু সময় শেষ হয়ে আসছে আপনার। কি উত্তর খুঁজে পেয়েছেন?





সময় শেষ হলো। এবার আমাদের উত্তরের সাথে মিলিয়ে দেখুন।

প্রথম বৃত্তের ফটোতে 2 ও 3 আছে সেটা গুন করে 6 তারপরেই যোগ করে উপরে হয়েছে 5।

এবার ঠিক একইভাবে দ্বিতীয় বৃত্তটিও আপনি দেখে নিতে পারেন।

এবার তৃতীয় বৃত্তটি দেখুন 6+7= 13 হচ্ছে। ঠিক একইভাবে 6×7 = 42 হবে। অর্থাৎ প্রশ্নবোধক স্থানে বসবে 42। আপনাদের সুবিধার জন্য করে দেখানো হলো। তাহলে আপনার উত্তর যদি আমাদের প্রতিবেদনের সাথে মিলে যায় তাহলে অবশ্যই আপনি একজন জিনিয়াস। আপনার খেলা হয়ে গেলে পরিবার কিংবা বন্ধুদের সাথে প্রশ্নটি ভাগ করে তাদের বুদ্ধির পরীক্ষা নিতে ভুলবেন না।