Offbeat

চোখের পরীক্ষা – এই হাতির শরীরের মধ্যেই লুকিয়ে আছে একটি পিঁপড়ে, ৭ সেকেন্ডে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

Optical Illusion: হাতিকে শেষ করার জন্য একটি মশাই যথেষ্ট। কারণ একবার হাতির কানে মশা ঢুকে গেলে কোনোভাবেই তা বের করতে পারবে না বিশাল চেহারার এই প্রাণীটি। এই কথা আমরা হাজারো বার চলতি পথে শুনে থাকি বিভিন্ন উদাহরণ হিসাবে। তবে এবার মশা (Mosquito) নয় বরং পিঁপড়ের (Ant) পালা। যদিও হাতির (Elephant) কানে ঢোকেনি। কিন্তু হাতির সমস্যা তৈরী হয়েছে। যে কারণে হাতির শরীরের থেকে আপনাকে সেই পিঁপড়ে দূরে সরিয়ে দিতে হবে।

তবে উত্তর খুঁজে বের করার জন্য ৭ সেকেন্ড সময় দেওয়া হবে। এই প্রশ্নের উত্তর দিতে কোনো সময়ই লাগার কথা নয়। তবে যারা নতুন চেষ্টা করছেন এই ধরণের খেলায় তাদের জন্য তো দেওয়া যায়। ছোট থেকেই আপনি এই ধরণের ধাঁধা (Optical Illusion) খেলা খেলেছেন। বেজায় মজার ও দুর্দান্ত বুদ্ধির। তবে আপনি কি জানেন এই প্রশ্নের উত্তর কি হবে?

আপনার নির্ধারত সময় অর্থাৎ ৭ সেকেন্ড শুরু হচ্ছে এখন থেকে। ভালো করে দেখুন ও তারপরে উত্তর দিন। সময় ঘুরে চলেছে।





ব্যাস সময় শেষ। আর চেষ্টা করবেন না। এবার দেখা যাক কারা কারা সঠিক উত্তর দিতে পারলেন। দেখুন এবার আমাদের প্রতিবেদনের মাধ্যমে দেওয়া উত্তরের সাথে মিলিয়ে দেখুন। ফটোতে হাতির মুখের কাছে  দেখার চেষ্টা করুন। যে পিঁপড়ে আপনাদের খোঁজার কথা বলা হয়েছিল সেই পিঁপড়ে হাতির লম্বা দাঁতের উপরে বসে আছে। খুব সহজ অথচ মজাদার এই প্রশ্নের উত্তর দিতে গিয়েই আপনারা হিমশিম খাচ্ছেন। তবে এমন কিছু মানুষ আছে যারা সঠিক উত্তর দিয়েছে যে কারণে তারা ‘জিনিয়াস’। আরও ভালো করে যাতে বুঝতে পারেন সেই কারণে ফটোর মধ্যে মার্ক করে দেওয়া হলো।