×
Offbeat

এই ভাল্লুকদের মধ্যে রয়েছে কয়েকটি নারকেল, জিনিয়াস হলে খুঁজে দেখান ২ মিনিটে

অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) এখন খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। সোশ্যাল মিডিয়া খুললেই নানা ধরণের অপটিকাল ইলিউশন দেখতে পাওয়া যায়। অপটিকাল ইলিউশনে একটি ছবির মধ্যে কিছু একটা লুকিয়ে থাকে। অল্প সময়ের মধ্যে এই লুকিয়ে থাকা জিনিসটাকে বের করাই হল চ্যালেঞ্জ। যেমন এই ছবিটিতে ২ মিনিটের ভিতরে একদল ভালুকের মধ্যে লুকোনো নারকেল খুঁজে বের করতে হবে।

সাধারণ মানুষ একটা আগে থেকে ঠিক করে রাখা ভাবনার ভিত্তিতে চলেন। সেইজন্য একটা জিনিসের দিকে তাকিয়ে তাঁরা সাধারণত অন্য কিছু দেখতে পান না। এইজন্য অপটিক্যাল ইলিউশান সমাধান করতে তাঁরা ব্যর্থ হন। উচ্চ আইকিউ সম্পন্ন ব্যক্তি একই সঙ্গে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে একটা জিনিসকে দেখতে পারেন। তাই তাঁরা অপটিক্যাল ইলিউশান সহজে সমাধান করতে পারেন।

ADVERTISEMENT

দ্য ডুডল্ফ ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে এই ছবিটি শেয়ার করা হয়েছে। এখানে অনেকগুলো এনিমেটেড ভালুককে দেখা যাচ্ছে। এই ভালুকের দলের মধ্যে কোথাও কয়েকটি নারকেল লুকিয়ে রয়েছে। এইগুলিকে খুঁজে বের করাই এই ছবির চ্যালেঞ্জ। খুব তীক্ষ্ণ দৃষ্টিশক্তি থাকলে তবেই এগুলি খুঁজে বের করা সম্ভব।

খুব ভাল করে দেখলে দেখা যাবে ভালুকের মধ্যে কয়েকটি গোল জিনিস রয়েছে। এই গোল জিনিসগুলো খুঁজলেই আপনি নারকেল পেয়ে যাবেন। ছবিতে মোট তিনটি নারকেল রয়েছে। ৯৯% মানুষই ২ মিনিটের এগুলো মধ্যে খুঁজে বের করতে পারেন না। আপনি কি পারলেন? আপনার সুবিধার জন্য আমরা নারকেলগুলো মার্ক করে দিলাম। অপটিক্যাল ইলিউশন ধাঁধা নিয়মিত সমাধান করলে একাগ্রতা, মন সংযোগ এবং পর্যবেক্ষণ ক্ষমতা বৃদ্ধি পায়। বিশেষ করে বাচ্চাদের পক্ষে এগুলো খুবই উপকারী।