×
Offbeat

ছবি দুটির মধ্যে রয়েছে ১০টি পার্থক্য! রইল ৩০ সেকেন্ডে খুঁজে বের করার চ্যালেঞ্জ

ফাইন্ড দা ডিফারেন্স (Find The Difference) একধরনের মাথার খেলা। এতে দুটো একরকম দেখতে ছবির মধ্যে কিছু পার্থক্য লুকিয়ে থাকে। অল্প সময়ের মধ্যে এই লুকিয়ে থাকা পার্থক্য খুঁজে বের করাই হল চ্যালেঞ্জ। যেমন এই ছবিটিতে ৩০ সেকেন্ডের ভিতরে দুটো ছবির মধ্যে লুকিয়ে থাকা ১০ টা পার্থক্য খুঁজে বের করতে হবে।

ছবি দুটির মধ্যে রয়েছে ১০টি পার্থক্য! রইল ৩০ সেকেন্ডে খুঁজে বের করার চ্যালেঞ্জ -

ফাইন্ড দা ডিফারেন্স সমাধান করতে অনেকেই ব্যর্থ হন। উচ্চ আইকিউ সম্পন্ন ব্যক্তি একই সঙ্গে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে একটা জিনিসকে দেখতে পারেন। তাই তাঁরা এই পার্থক্য সহজে খুঁজে বের করতে পারেন। অনেকেই কাজ করে ক্লান্ত হয়ে যাওয়া মাথাকে এইভাবে রিফ্রেশ করতে পছন্দ করেন। এই কারণেই সোশ্যাল মিডিয়ায় আজকাল এত মাথার ধাঁধা দেখা যায়।

এই ছবিতে একটা এনিমেটেড প্রাণী একটা গাছের নিচে বসে আছে। পাশাপাশি দুটো ছবি একদম একইরকম দেখতে। এদের মধ্যে ১০ টা পার্থক্য খুঁজে বের করা সহজ নয়। তাও আবার মাত্র ৩০ সেকেন্ড সময়ে? এটা যদি আপনি পেরে থাকেন তাহলে আমরা বলব আপনি একটা জিনিয়াস। কারণ ৯৫% মানুষ এটা পারেন ন।

ছবি দুটির মধ্যে রয়েছে ১০টি পার্থক্য! রইল ৩০ সেকেন্ডে খুঁজে বের করার চ্যালেঞ্জ -

ভালো করে দেখলে দেখা যাবে সত্যিই এখানে ১০ টা পার্থক্য রয়েছে। বাঁদিকের ছবিতে প্রাণীর হাসি ও লেজ অন্যরকম। বড়ো গাছের ছালে ডিজাইন অন্যরকম। দূরের দিকে একটা গাছ বেশি। একপাশে ঝোপে ফুল বেশি, অন্যদিকে গাছে পাতা বেশি, একটা ঝোপ বেশি, আকাশে মেঘ বেশি, একটা ছবির ঘাস অন্য ছবিতে ফুল হয়ে গেছে। আপনি কি এগুলো খুঁজে পেলেন? আপনার সুবিধার জন্য এগুলো আমরা মার্ক করে দিলাম।