×
Offbeat

হুগলি স্টেশনে ছোটাছুটি করছে পেঙ্গুইন ও মেরু ভাল্লুক! ভাইরাল ছবি না দেখলে চরম মিস

ঠান্ডাটা যে বেশ জাঁকিয়ে পড়েছে তা গত দু-তিনদিনের ঠান্ডায় বেশ বোঝা যাচ্ছে। এইসময় ঠান্ডায় লেপের মধ্যে থাকতেই বেশি পছন্দ করেন সকলেই। ইতিমধ্যেই কলকাতার ভিক্টোরিয়ায় বরফ পড়ার ছবি ভাইরাল হয়ে গিয়েছে। যা দেখে অবাক হয়েছেন সকলেই। তবে, বলে রাখি অবাক হওয়া আরও খানিকটা বাকি আছে। এবার হুগলিতে দেখা গেল বরফের দেশের প্রানীদের।

হুগলি স্টেশনে দেখা গেল পোলার বিয়ার ও পেঙ্গুইনকেও। ভাইরাল ওই ছবিগুলিতে দেখা যাচ্ছে যে, হুগলি স্টেশনে ঘুরে বেড়াচ্ছে বিয়ার ও পেঙ্গুইন। লোকের মাঝেই তারা অনায়াসে ঘুরে বেড়াচ্ছে। এমনকি আরেকটি ছবিতে দেখা যাচ্ছে যে, কুয়াশা ভরা একটি রাস্তার পাশে দাঁড়িয়ে আছে একটি গাড়ি। আর সেই গাড়ির উপর দেখা যাচ্ছে পেঙ্গুইনকে। কোনো পেঙ্গুইনকে আবার গাড়ি থেকে লাফিয়ে নীচে নামতে দেখা যায়।

হুগলি স্টেশনে ছোটাছুটি করছে পেঙ্গুইন ও মেরু ভাল্লুক! ভাইরাল ছবি না দেখলে চরম মিস -

নাতিশীতোষ্ণ দেশে এমন একটি দৃশ্য দেখে অবাক হয়েছেন সকলেই। কেবলমাত্র পাহাড়ের মতো জায়গায় যে বরফ পড়ে সেকথা মোটামুটি আমাদের সকলেরই জানা। কিন্তু হঠাৎ করে হুগলিতে বরফের দেশের প্রানীদের দেখা এযেন চাঁদ ধরার মতো। তা কি ভাবলেন এসব কিছু সব সত্যি? আরে না মশাই সবই টেকনোলজির কারসাজি দিয়ে বানানো এডিটেড ছবি।

আজকালকার যুগে টেকনোলজি এতটাই উন্নত যে, নিমেষেই তার কারসাজিতে অনেক কিছুই করা যায়। এটাও তেমনই একটি ব্যাপার। ‛La Kolkata Tales’ নামের একটি ফেসবুক হ্যান্ডেল থেকে ছবিগুলি ভাইরাল হয়েছে। এই ছবি প্রকাশ্যে আসতেই ঝড়ের বেগে ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।