×
Offbeat

Snowfall In Kolkata: বরফে ঢাকল ভিক্টোরিয়া থেকে হাওড়া ব্রিজ, ভাইরাল ছবি ঘিরে হইচই সোশ্যাল মিডিয়ায়

আমাদের প্রানের শহর কলকাতা। যাকে নিয়ে হাজারও একটা গান-কবিতা। আর সেই কলকাতাই এবার ঢাকলো বরফে। শ্যামবাজার থেকে ভিক্টোরিয়া সবটাই ঢাকা পুরো বরফে। বিশ্বাস হচ্ছে না নিশ্চই? কিন্তু সম্প্রতি এমনই ছবিই ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। আর যা দেখে রীতিমতো অবাক হয়েছেন নেটিজেনরা। কলকাতার বুকেও নাকি স্নো ফলস! এমনটা কি আদেও সম্ভব?

Snowfall In Kolkata: বরফে ঢাকল ভিক্টোরিয়া থেকে হাওড়া ব্রিজ, ভাইরাল ছবি ঘিরে হইচই সোশ্যাল মিডিয়ায় -

সেকথায় আসছি পরে। কিন্তু তার আগে জেনে নেওয়া যাক কোথায় কোথায় বরফ দেখতে পাওয়া গিয়েছে। ভাইরাল ওই ছবিতে দেখা যাচ্ছে যে, ভিক্টোরিয়া, হাওড়া ব্রিজ, শ্যামবাজারের উপর স্নো ফল হয়েছে। ভারতবর্ষের মতো নাতিশীতোষ্ণ দেশে কেবলমাত্র পাহাড়েই যে বরফ পড়ে সেকথা মোটামুটি আমাদের সকলেরই জানা। কিন্তু হঠাৎ করে কলকাতার বুকে বরফের দেখা পাওয়া এযেন চাঁদ ধরার মতো।

Snowfall In Kolkata: বরফে ঢাকল ভিক্টোরিয়া থেকে হাওড়া ব্রিজ, ভাইরাল ছবি ঘিরে হইচই সোশ্যাল মিডিয়ায় -

কিন্তু এমন একটা ছবি কিভাবে ধরা পড়লো সোশ্যাল মিডিয়ায়? তাহলে বলে রাখি যে, এসব বরফ পরাটরা কিছুই নয়। আসলে সবটাই ফটো এডিটিংয়ের কামাল। আজকালকার যুগে টেকনোলজি এতটাই উন্নত যে, নিমেষেই তার কারসাজিতে কি থেকে কি হয়ে যাবে তা আপনি ধরতেও পারবেন না। এটাও তেমনই একটি ব্যাপার।

টুইটারে এই ছবিটি প্রথম শেয়ার করেন অংশুমান লাহিড়ী নামের এক ব্যাক্তি। তারপর মুহূর্তের মধ্যেই ছবিটি ভাইরাল হয়ে যায়। আসলে অংশুমান দিল্লির বাসিন্দা। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে ছবিটি এডিট করেছেন তিনি। দেশকে ভালবেসে নিছকই মজার ছলে এই ছবিটি বানিয়েছেন অংশুমান। আজ যা দেখে অবাক হয়েছেন সকলেই। কখনও সম্ভব হবে কিনা জানা নেই কিন্তু টেকনোলজির মাধ্যমে প্রাণের কলকাতাকে বরফে মোড়া অবস্থায় দেখে বেশ খুশি হয়েছেন নেটিজেনরা।