Offbeat

চোখের ধাঁধা : ছবিতে অনেকগুলি ‘M’ এর ভিড়ে লুকিয়ে আছে একটি ‘W’! ১৫ সেকেন্ডে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি দুর্দান্ত ও নতুন একটি ছবির ধাঁধা। ছবিতে অনেকগুলি 'M'-এর মাঝে লুকিয়ে আছে একটি 'W', আপনার কাছে সময় আছে মাত্র ১৫ সেকেন্ড। দেখুন তো খুঁজে পান কি না।

হারিয়ে যাওয়া ছোটবেলা খুঁজে পেতে অনেকেই বেছে নেন অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) বা ব্রেন টিজারের (Brain Teaser) মতো খেলা গুলি। এগুলি একদিকে যেমন আমাদের দৃষ্টি শক্তি বাড়িয়ে তুলতে সাহায্য করে ঠিক তেমনই খুলে দেয় মস্তিষ্কের জটিল জট। আর সে কারণেই তো সময়ের সঙ্গে সঙ্গে জনপ্রিয়তা বাড়ছে এ ধরনের খেলার।

নিত্যদিন নানান ধরনের অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) খেলা নিয়ে আপনাদের জন্য হাজির হই আমরা। আজকেও চলে এসেছি সময় মতো। আজকের প্রতিবেদনে যে ছবিটি তুলে ধরা হলো সেটি খালি চোখে দেখলে মনে হবে গোটা ছবি জুড়ে লেখা রয়েছে ইংরেজি অক্ষর ‘M‘। যদিও এই ছবিতে কিন্তু লুকিয়ে আছে অন্য একটি ইংরেজি শব্দ। 15 সেকেন্ডের মধ্যে খুঁজে নিতে হবে সেটি।

সময় চলছে নিজের মতো

5

4

3

2

1

উত্তর খুঁজে পাওয়া গেল? আচ্ছা দ্বিতীয় সুযোগ দেওয়া হচ্ছে। আপনাদের সুবিধার্থে জানিয়ে রাখি, আজকের প্রতিবেদনে যে ছবিটি তুলে ধরা হয়েছে সেখানে ‘M’ এর ভিড়ে লুকিয়ে আছে ‘W’।

সময় কিন্তু নিজের মতো এগিয়ে যাচ্ছে

তাড়াতাড়ি করুন, আর খুব বেশিক্ষণ সময় নেই।

5

4

3

2

1

সময় শেষ এবার উত্তর দেখে নেওয়ার পালা।

এবার ভালো করে তাকিয়ে দেখুন ছবিটির দিকে। দেখুন ডান দিক থেকে বাম দিকের 1 নম্বর স্তম্ভের উপরের দিক থেকে 5 নম্বরের লেখাটি আলাদা। ইংরেজি অক্ষর ‘M’ এর বদলে এখানে লেখা হয়েছে ‘W’।

সময়ের মধ্যে যারা উত্তর দিতে পেরেছেন তাদের শুভেচ্ছা। তবে যারা উত্তর দিতে পারলেন না তারা আবার হতাশ হয়ে বসে থাকবেন না। আগামীতে এমন অনেক খেলা নিয়ে হাজির হবো আমরা।