×
Offbeat

চোখের ধাঁধা: এই ছবিটির মধ্যে লুকিয়ে আছে একটি কফি মাগ, রইল ৭ সেকেন্ডে খুঁজে বের করার চ্যালেঞ্জ

Optical Illusion Solve: অপটিক্যাল ইলিউশনস (Optical Illusion) একধরনের মাথার খেলা। অপটিকাল ইলিউশনে একটি ছবির মধ্যে কিছু একটা লুকিয়ে থাকে। অল্প সময়ের মধ্যে এই লুকিয়ে থাকা জিনিসটাকে বের করাই হল চ্যালেঞ্জ। যেমন এই ছবিটিতে ৭ সেকেন্ডের ভিতরে আলমারি থেকে লুকিয়ে থাকা কফি মাগ খুঁজে বের করতে হবে।

ADVERTISEMENT

অপটিক্যাল ইলিউশান সমাধান করতে অনেকেই ব্যর্থ হন। উচ্চ আইকিউ সম্পন্ন ব্যক্তি একই সঙ্গে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে একটা জিনিসকে দেখতে পারেন। তাই তাঁরা অপটিক্যাল ইলিউশান সহজে সমাধান করতে পারেন। অনেকেই কাজ করে ক্লান্ত হয়ে যাওয়া মাথাকে এইভাবে রিফ্রেশ করতে পছন্দ করেন। এই কারণেই সোশ্যাল মিডিয়ায় আজকাল এত অপটিক্যাল ইলিউশনস দেখা যায়।

এই ছবিতে একটা ওয়ার্ডরোব আঁকা হয়েছে। সেখানে নানান প্রয়োজনীয় জিনিস সুন্দরভাবে গুছিয়ে রাখা আছে। সাধারণত ওয়ার্ডরোব জামাকাপড়, জুতো, ব্যাগ, গয়না ইত্যাদি রাখার জায়গা। সেখানে কফি মাগ থাকার কথা নয়। এই কারণেই বেশিরভাগ লোক এই লুকনো কফি মাগটি খুঁজে পাচ্ছেন না। আপনি কি পেলেন? মাত্র ৭ সেকেন্ডে এটা যদি আপনি পেয়ে থাকেন তাহলে আমরা বলব আপনি একটা জিনিয়াস।

ভালো করে দেখলে দেখা যাবে সত্যিই এখানে একটা কফি মাগ আছে। যেখানে শীতের পোশাক রয়েছে সেখানেই আছে এটি। ভারি ভারি জ্যাকেট, গামবুট, গ্লাভসের সঙ্গে একটা লাল রঙের বড়ো বাক্স আছে। এই বাক্সের পিছনে রাখা হয়েছে কফি মাগটা। আপনার সুবিধার জন্য এটা আমরা মার্ক করে দিলাম। এই ধরনের ধাঁধা নিয়মিত সমাধান করলে পর্যবেক্ষণ ক্ষমতা বাড়ে।