×
Offbeat

ছবিতে অনেকগুলি হাঁসের ভিড়ে লুকিয়ে আছে একটি ছোট্ট মুরগি! রইল ১৫ সেকেন্ডে খুঁজে বের করার চ্যালেঞ্জ

অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) এখন খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। এগুলো সমাধান করলে একাগ্রতা বৃদ্ধি পায়। অপটিকাল ইলিউশনে একটি ছবির মধ্যে কিছু একটা লুকিয়ে থাকে। অনেকেই আই কিউ পরীক্ষা করার জন্য এগুলো ব্যবহার করেন। এই ছবিটিতে যেমন একটা মুরগির ছানা লুকিয়ে রয়েছে। এটি খুঁজে বের করাই হল চ্যালেঞ্জ। ১৫ সেকেন্ডের মধ্যে আপনাকে মুরগির ছানা খুঁজে বের করতে হবে।

অপটিক্যাল ইলিউশান সমাধান করতে অনেকেই ব্যর্থ হন। উচ্চ আইকিউ সম্পন্ন ব্যক্তি একই সঙ্গে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে একটা জিনিসকে দেখতে পারেন। তাই তাঁরা অপটিক্যাল ইলিউশান সহজে সমাধান করতে পারেন। অনেকেই কাজ করে ক্লান্ত হয়ে যাওয়া মাথাকে এইভাবে রিফ্রেশ করতে পছন্দ করেন।

ছবিতে অনেকগুলি হাঁসের ভিড়ে লুকিয়ে আছে একটি ছোট্ট মুরগি! রইল ১৫ সেকেন্ডে খুঁজে বের করার চ্যালেঞ্জ -

সাধারণত আমরা যা দেখার আশা করি সেটাই আমাদের চোখে পড়ে। কোন কিছু অন্যরকম হবে এটা আমরা ভাবিনা। এই ছবিতে দুটো পুকুর আছে, এই পুকুর ও তার মাঝের জমিতে অনেক হাঁস রয়েছে। মা হাঁসের বাসাও রয়েছে। এখানে এত হাঁসের মধ্যে লুকিয়ে থাকা একটা মুরগির ছানা খুঁজে বের করা সহজ নয়। এর মধ্যে থেকে মুরগির ছানা খুঁজে বের করতে ৯৮% মানুষ ব্যর্থ হন।

ছবিতে অনেকগুলি হাঁসের ভিড়ে লুকিয়ে আছে একটি ছোট্ট মুরগি! রইল ১৫ সেকেন্ডে খুঁজে বের করার চ্যালেঞ্জ -

এখানে কিন্তু সত্যিই একটা মুরগির ছানা আছে।ছবির বাঁ দিকের পুকুরের নিচের দিকে মুরগির ছানা রয়েছে। আপনি কি এটা খুঁজে পেলেন? আপনার সুবিধার জন্য এটা আমরা মার্ক করে দিলাম। আপনি যদি এটা পেয়ে থাকেন তাহলে আপনি একজন জিনিয়াস। এই ধরনের ধাঁধা নিয়মিত সমাধান করলে পর্যবেক্ষণ ক্ষমতা বাড়ে। তবে সত্যিই আই কিউ পরীক্ষা করতে চাইলে একটা ঠিকঠাক টেস্ট করে নেওয়া ভালো।