OffbeatVideoViral Video

Viral Video: চমৎকার দৃশ্য! রাজার বেশে তিন চাকার সাইকেল চালাচ্ছে ছোট্ট হাতি, নেটদুনিয়ায় তুমুল ভাইরাল ভিডিও

শীতের সার্কাস গোটা জাতির জন্যে একটি অন্য রকম উৎসব। তবে গতবছর করোনা দাবদাহতে সব বন্ধ হয়ে গিয়েছে। সার্কাসের তাঁবু কোথাও পড়েনি। একটা সময় মন ভালো করার একমাত্র দিক ছিল সার্কাস দেখা। যা বছরের শুধু শীতের সময়েই হয়। যদিও সার্কাসের মুল আকর্ষন ছিল নানা পশুর নানা রকম খেলা দেখার। কখনও তারা তিনপায়ে হাঁটছে তো আবার কখনো দু পায়ে বা টুলে বসে একের পর এক খেলার কৌশল সৃষ্টি করত তারা। তবে এই পশুরা সবাই প্রশিক্ষণপ্রাপ্ত ছিল, মানুষের মনোরঞ্জনের জন্য পশুরা তাদের প্রশিক্ষক যা বলতো তাই করতে বাধ্য হত।

 

তবে এগুলো এখন অতীত, কেননা পশুদের প্রশিক্ষন দিতে পশুদের মারও খেতে হত তাই বর্তমানে আইন অনুযায়ী পশুদের বিনোদনের জন্য ব্যবহার করা নিষিদ্ধ করা হয়েছে। আশি-নব্বইয়ের দশকে কলকাতা শহরের ওপর তখন জমজমাট ব্যবসা সার্কাস কোম্পানিগুলোর। তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায়(Social Media) একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, সার্কাসের হাতি নানারকম খেলা দেখাচ্ছে, তাই এখন সোশ্যাল মিডিয়ার পাতায় উঠে এলো।

 

 

যদিও হাতিটি বাচ্চা। ছোট্ট ওই হাতি একদম রাজার মতো সেজে কমলা রঙের পোশাক পরে বাই সাইকেল চালাচ্ছে। সম্পূর্ণ দুপায়ে ব্যালেন্স করে খোলা মাঠের মধ্যে সাইকেল নিয়ে ঘুরছে সে। এমন ঘটনা দেখে উৎসাহিত না হয়ে কি থাকা যায়, সেখানকার উপস্থিত দর্শকরা এই রকম দৃশ্য দেখে না ভিডিও করে থাকতে পারেনি। তারাই এই ভিডিওটিকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সকলের কাছে পৌঁছে দিয়েছে। তবে এই ভিডিওটি যে একাধারে পুরনো স্মৃতি ফিরিয়ে এনেছে নিঃসন্দেহে বলাই যায়।

 

Related Articles

Back to top button