OffbeatVideoViral Video

প্রকাশ্য রাস্তায় ঘুরে বেড়াচ্ছে বিশালাকার ভয়ঙ্কর কুমির, বিরল দৃশ্য দেখতে ভিড় জমেছে আমজনতার, Viral ভিডিও

একই কান্ড! প্রকাশ্যেই গ্রামের রাস্তায় ঘুরে বেড়াচ্ছে এক বিশালাকৃতির কুমির(Crocodile)। যা দেখলে আপনার প্রায় যায় যায় আর কি! তাহলে ভাবুন তো, যে গ্রামে এই ব্যাপারটা ঘটেছে তাঁদের কি অবস্থা! সকালবেলা মর্নিংওয়াকে বেরিয়ে যদি হঠাৎ দেখতে পান বাড়ির সামনে ইয়া বড় একটা কুমির, তখন কি করবেন! তবে এতে অবাক হওয়ার কিছু নেই, সাধারণত বন্যার কারণে বসতি না পেয়ে বন্য জীবজন্তুরা জনবসতির মধ্যে ঢুকে পড়ে। তবে কুমিরকে দেখে ভয় পাননি কেউই, কারণ সকালবেলা ভ্রমণ করার মতন হাঁটছিল সে। কিন্তু এই ভয়ঙ্কর প্রাণীটি দেখে ভয় পাওয়াটাই স্বাভাবিক!

আসলে মানুষ এখন সমানে অরণ্য কেটে দিচ্ছে! একবার অরণ্য কাটার সময়ে ভাবছে না যে সেটাও কারুর বসতি। এদিকে নদীকেও বুজে ফেলে কংক্রিটের জঙ্গল তৈরি করছে। মানুষের এই কাজকর্মের জন্যে এই সমস্ত বন্যপ্রাণীর জীবন, বসতি আজ বিপন্ন হতে চলেছে। তাই তারা জনবসতির মধ্যে ঢুকে পড়ছে, হয়তো মানুষের ক্ষতি ইচ্ছা করতে চায় না তারা কিন্তু জীবন বাঁচানোর তাগিদে কোনো কোনো সময়ে তা ভয়ঙ্কর রূপ নেয়।

শুধু কুমির নয়, কখনো সাপ কখনো বিষধর নানান রকমের জীবজন্তুরা এইভাবেই জনবহুল অঞ্চল ঢুকে পড়ে অরণ্যের ধ্বংসের জন্যে। কখনো আবার তারা মানুষের ওপর অতর্কিত আক্রমন করে ফেলে। তবে এই ধরনের ভিডিও গুলো মানুষকে আনন্দ দেওয়ার পাশাপাশি শিক্ষাও দেয়। তাই পৃথিবীতে এদের বসবাসের উপযোগী করে তুলতে অরণ্য নদী না ধ্বংস করি উচিত!

দেখে নিন ভিডিওটি-

Related Articles

Back to top button