×
Offbeat

চোখের ধাঁধা: ছবির মধ্যে লুকিয়ে আছে একটি কুকুরছানা, রইলো ১৫ সেকেন্ডে খুঁজে বের করার চ্যালেঞ্জ

অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) এখন খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। এগুলো সমাধান করলে একাগ্রতা বৃদ্ধি পায়। অপটিকাল ইলিউশনে একটি ছবির মধ্যে কিছু একটা লুকিয়ে থাকে। এই ছবিটিতে যেমন একটা কুকুরছানা হারিয়ে গেছে। তাকে খুঁজে বের করাই হল চ্যালেঞ্জ। ১৫সেকেন্ডের মধ্যে আপনাকে হারিয়ে যাওয়া কুকুরটাকে খুঁজে বের করতে হবে।

সাধারণত আমরা যা দেখার আশা করি সেটাই আমাদের চোখে পড়ে। কোন কিছু অন্যরকম হবে এটা আমরা ভাবিনা। সেইজন্যই এগুলো চট করে সমাধান করা কঠিন মনে হয়। এই ছবিতেও সেরকমই কিছু ঘটেছে। এখানে একটা পার্কের দৃশ্য দেখা যাচ্ছে। একটা বেঞ্চে একজন বৃদ্ধ বসে পায়রাদের দানা খাওয়াচ্ছেন। অন্য বেঞ্চে প্রেমিক-প্রেমিকা যুগল বসে কথা বলছে। আরেকটি বেঞ্চে একটি ছোট ছেলে মায়ের সাথে বসে আইসক্রিম খাচ্ছে।

ADVERTISEMENT

একজন মহিলা পার্কের নোটিশ লাগাবার বোর্ডে বেড়াল নিখোঁজ হওয়ার বিজ্ঞাপন লাগাচ্ছেন। বেলুন হাতে একটা বাচ্চা মেয়ে হাঁটছে। সবমিলিয়ে বিকেলবেলার বেশ ব্যস্ত একটি পার্কের দৃশ্য ছবিটিতে দেখা যাচ্ছে। এইখানেইএকজন মহিলা তাঁর পোষা কুকুরকে নিয়ে হাঁটছেন।কুকুরের ছানাটি কিন্তু কোথাও লুকিয়ে পড়েছে। তাকে ১৫ সেকেন্ডের মধ্যে খুঁজে বের করতে হবে।

ছবিতে একটা পুল বা ব্রিজ আছে। এই পুলের ওপর দিয়ে একটি লোক দৌড়চ্ছে। ভালো করে দেখলে এই পুলের নিচেই কুকুরছানাকে লুকিয়ে থাকতে দেখা যাবে। আপনি কি এই ছানাটিকে খুঁজে পেলেন? আপনার সুবিধার জন্য আমরা মার্ক করে দেওয়া হল। এই ধরনের ধাঁধা সমাধান করা খুব ভালো অভ্যাস। এগুলো নিয়মিত সমাধান করলে একাগ্রতা ও মনঃসংযোগ বৃদ্ধি পায়।