×
Offbeat

চোখের ধাঁধা: ৪৮ টি কুকুর ছানার মধ্যে ১ টি আলাদা, রইলো ১২ সেকেন্ডে খুঁজে বের করার চ্যালেঞ্জ

অপটিক্যাল বিভ্রম খুবই আকর্ষণীয় ও সময় কাটানোর জন্য সেরা বিকল্প এখনকার সময়ে। নেটিজেনদের মধ্যে রীতিমতো সাড়া ফেলে দিয়েছে এখন এই খেলাটি। সোশ্যাল মিডিয়ায় তোলপাড় ফেলেছে এই ধরণের অপটিকাল ইলিউশন। সম্প্রতি নেটমাধ্যমে ভাইরাল (Viral) হয়েছে একটি ছবি। যা সামনে আসতেই সকলে মিলে কার্যত এই প্রতিযোগিতায় নেমে পরেছে।

ছবিতে দেখা যাচ্ছে প্রচুর পাপ্পি অর্থাৎ সারমেয় ছানা। অনেকগুলি পাপ্পি আছে এই ফটোতে তা কিন্তু আপনারা দেখতেই পাচ্ছেন। কিন্তু এর মধ্যে একটি মাত্র সারমেয় ছানা আছে যা সব গুলির থেকে অন্যরকম। দেখতে পাচ্ছেন তাকে? চিন্তা নেই বেশ কয়েক সেকেন্ড সময় পাবেন আপনি উত্তর দেওয়ার জন্য। খুব ভালো করে নিজের দৃষ্টি ও বুদ্ধি ব্যবহার করে উত্তর দিন এই প্রশ্নের।

ADVERTISEMENT

তবে বেশি সময় কিন্তু দেওয়া যাবে না মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই আপনাকে উত্তর দিতে হবে। সময় শেষ হয়ে আসছে আপনার। অপটিক্যাল বিভ্রম আমাদের অনেক সময়ই হয়ে থাকে। কিন্তু বহু মানুষ আছে যারা এই প্রশ্নের উত্তর অনায়েসেই দিতে পারেন। কি উত্তর দিতে পারলেন না তাই তো? নিচে দেওয়া ছবিটি ভালো করে দেখুন আপনার উত্তর লুকিয়ে আছে ৪ কিংবা ৫ নম্বর সারিতে।

হ্যাঁ ৫ নম্বর সারিতেই সবার থেকে আলাদা একটি সারমেয় ছানা আছে সবার থেকে আলাদা। তবে কেমন মজাদার লাগলো এই প্রশ্নের উত্তর দিতে? অনেকেই আছেন যারা অবিলম্বে খুঁজে পেয়ে গেছেন এই ধাঁধার উত্তর। এই ধরণের ছবি এখন সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে। তাই আবারো আপনাদের জন্য এই ধরণের মজাদার প্রশ্ন নিয়ে হাজির হবো খুব তাড়াতাড়ি।