×
NewsOffbeat

আর নয় দীঘা পুরী, দুই দিনের ছুটি নিয়ে ঘুরে আসুন কাছের এই সমুদ্র সৈকতে, একবার গেলেই পড়ে যাবেন প্রেমে

দুদিনের ছুটি মানেই দীঘা কিংবা এমনই কোনো এক পরিচিত জায়গা। এখন যেমন সারাবছর দিঘায় লোক গিজগিজ করে। তবে এক কি দুই দিনের ছুটিতে এর থেকে বেশি কিংবা অফিবিট আর কোন জায়গায় ঘুরতে যাওয়া যায় বলুন তো? আজ আমাদের গন্তব্য পূর্ব মেদিনীপুরের বাঁকিপুট। দীঘা কিংবা পুরী বাদ দিয়ে দুদিনের ছুটিতে বাঁকিপুট ঘুরে আসতেই পারেন আপনারা।

ADVERTISEMENT

শিয়ালদা কিংবা হাওড়া স্টেশন থেকে কাঁথি নেমে সেখান থেকে মাত্র ১৬ কিলোমিটার পরেই আপনি পৌঁছে যাবেন বাঁকিপুট সমুদ্র সৈকতে। ঝাউ বন, ছোট ছোট হোটেল, লাল কাঁকড়া ও জোয়ারের ঢেউ যেন একসাথে মিশেছে এই স্থানে। বিয়ের পরবর্তী সময় কিংবা একটু একা সময় কাটানোর জন্য এই জায়গাটি একদম পারফেক্ট তা বলার অপেক্ষা রাখে না।

এখানে আসলে আপনারা ঘুরতে পারেন বগুড়ান জলপাই গ্রাম, দরিয়াপুরের ৯৬ ফুট উঁচু বাতিঘরে। ফিশিং হারবার কিন্তু এখানের বিখ্যাত একটি জায়গা যা মানুষ বারবার যেতে চাইবে। আপনি চাইলে হরেক রকমের মাছ ও কিনে খেতে পারেন সেখানে। একদিন এই জায়গায় থেকে আপনি তারপর দীঘায় চলে যেতে পারেন। দীঘা বাঁকিপুট থেকে মাত্র ৫০ কিমি দূরে।

বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস ‘কপালকুণ্ডলা’-র নাম শুনেছেন নিশ্চয়ই? বাঁকিপুটের সর্বশ্রেষ্ট আকর্ষণ কিন্তু কপালকুণ্ডলার মন্দির। এখান থেকেই তিনি তার উপন্যাসের প্লট খুঁজে পেয়েছিলেন। সস্তায় যদি দুদিনের ছুটিতে ঘুরতে যেতে চান তাহলে পূর্ব মেদিনীপুরের বাঁকিপুট হতেই পারে আপনাদের প্রথম পছন্দ।