News

পুজোর আনন্দ মাটি করতে ধেয়ে আসছে বৃষ্টি! মহালয়ার আগে কেমন থাকবে বাংলার আবহাওয়া! রইলো বিস্তারিত

অক্টোবর চলে এলেও বর্ষা এখনও বিদায় নেওয়ার নামই নিচ্ছে না। এমনকি সোমবার সকালে পাওয়া আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রের খবর অনুযায়ী, পুজোতেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। এক্ষুনি বিদায় নিচ্ছে না মৌসুমী বায়ু। তাই পুজোর আনন্দে আকাশ জল ঢালতেই পারে। এমনকি মহালয়ার আগেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। জেনে নিন বিস্তারিত।

 

আগামী ২৪ ঘণ্টা অর্থাৎ ৫ অক্টোবরের মধ্যে উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা দিয়েছে আবহাওয়া অফিস। অদ্রতাজনিত অস্বস্তি বাড়বে বলেও জানা যাচ্ছে। মঙ্গলবারের মধ্যে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারের কোনও না কোনও জায়গায় বজ্র বিদ্যুৎসহ ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া ভবন।

প্রতীকী ছবি

জারি হয়েছে কমলা সতর্কতা। অন্যদিকে উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে কমবে বলে খবর। আগামী কয়েক দিনে তাপমাত্রার পরিবর্তনের তেমন কোনো খবর নেই।

প্রতীকী ছবি

আজ সকালে আলিপুর আবহাওয়া অফিসের আপডেট অনুযায়ী, দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় কোথাও না কোথাও বজ্র বিদ্যুৎসহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্ত বৃষ্টি হলেও এই মুহূর্তে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। দিনের তাপমাত্রাও বিশেষ কিছু পরিবর্তন নেই।

প্রতীকী ছবি

কলকাতা ও আশেপাশের আকাশ আজ মেঘলা থাকবে। কোথাও না কোথাও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দিনের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ৩৪° ও ২৭° সেলসিয়াস। কিন্তু এই মুহুর্তেই পশ্চিমবঙ্গ থেকে বিদায় নিচ্ছে না মৌসুমী বায়ু। তাই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজোর সময় বৃষ্টির সম্ভাবনা থেকে যাচ্ছে।

 

Related Articles

Back to top button