×
News

দেশবাসীর জন্য সুখবর, ১৪৭ টাকার করোনা ভ্যাকসিন ফ্রীতে দেবে মোদী সরকার

বিশ্বের অন্যান্য দেশের মতো ভারতেও পাল্লা দিয়ে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। তবে ভারতের ক্ষেত্রে স্বস্তির বিষয় এই যে এখানে করোনায় মৃত্যু অন্যান্য দেশের তুলনায় অনেকটাই কম। শুধু তাই নয়, সুস্থতার হারও ভারতে অনেকটাই বেশি।যদিও করোনা সংক্রমন নিয়ন্ত্রনে আনতে পারছে না ভারত, আর তাই এই  ভাইরাসকে নিয়ন্ত্রণে আনতে গেলে প্রয়োজন ভ্যাকসিন।

এই ভ্যাকসিন ছাড়া ভারতের মতো জনবহুল দেশে করোনাকে নিয়ন্ত্রণ করা কখনই সম্ভব নয়। বলা বাহুল্যে করোনা ভ্যাকসিনের আবিস্কারের ক্ষেত্রে অনেকটা এগিয়ে গেছে ভারত। ইতিমধ্যে ভারতে কোভ্যাকসিনের দ্বিতীয় পর্যায়ের ট্রায়াল সফল হয়েছে। আশা করা যাচ্ছে, আগামি কয়েক মাসের মধ্যে ভারতের হাতে চলে আসবে করোনা ভ্যাকসিন।

ADVERTISEMENT

তবে এই ১৩০ কোটির দেশে প্রয়োজন পর্যাপ্ত পরিমানে করোনা ভ্যাকসিন। জানা যাচ্ছে, প্রত্যেক ভারতবাসীর কাছে করোনা ভ্যাকসিন পৌছে দিতে তার প্র্স্তুতি মোদি সরকার আগে থেকে সেরে রেখেছে। সূত্রের  খবর, করোনা ভ্যাকসিনের জন্য ৫০ হাজার কোটি টাকার তহবিল ভর্তুকি হিসেবে ইতিমধ্যে আলাদা করে রেখেছে  নরেন্দ্র মোদি সরকার।

অর্থাৎ ৫০ হাজার কোটি টাকার হিসাবে ১৩০ কোটি ভারতীয়ের জন্য ভ্যাকসিনের মূল্য ভারতীয় মুদ্রায় আনুমানিক ১৪৭ টাকা। ব্লুমবার্গ ও কুইন্ট সূত্রের খবরে জানা যাচ্ছে, ১৪৭ টাকা এই অর্থমূল্য ধার্য হয়েছে ৩১ মার্চ পর্যন্ত। ৬-৭ ডলার অর্থাৎ ১৪৭ টাকা খরচ করে করোনা ভ্যাকসিনের মোট দুটি ডোজ নেওয়া যাবে।তাতেই আটকানো যাবে করোনাকে।

ADVERTISEMENT

Related Articles