NewsTech News

লাগবে না পেট্রোল-ডিজেল, মাত্র ৬ টাকা খরচে ১০০ কিমি ছুটবে টাটার এই ই-বাইসাইকেল

যে গতিতে দিন দিন পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি হয়ে চলেছে, তার উপর নজর রেখে সাধারণ মানুষ ক্রমশ ইলেকট্রিক্যাল যানবাহনের দিকে ঝুঁকছে। ইলেকট্রিক্যাল সাইকেলও জনপ্রিয় হয়ে উঠছে তাদের কাছে। করোনা পরিস্থিতিতে আমরা অনেককেই দেখেছি সাইকেল চালিয়ে অফিস যেতে।

 

তাই সমস্ত ধরনের ক্রেতাদের কথা মাথায় রেখে Tata International Limited এর সাহায্যপ্রাপ্ত সংস্থা Stryder নিয়ে এসেছে অসাধারণ মডেলের সাইকেল। যদি প্রতিদিন ২০-২৫ কিমি পথ আপনার যাওয়ার থাকে তাহলে সংস্থার এই দুটি সাইকেল আপনার জন্য বেস্ট এবং সস্তা। সংস্থা প্রথমট সাইকেলটির নাম রেখেছে, Contino ETB-100 এবং দ্বিতীয়টির নাম का voltic 17। Contino ETB-100 মূলত যুব সম্প্রদায়ের কথা মাথায় রেখেই বানানো হয়েছে এই দুটি সাইকেল।

 

Stryder voltic 17 সাইকেলের বৈশিষ্ট কি
সাইকেলের দাম রাখা হয়েছে মাত্র 29,995 টাকা। বেশ কয়েকটি রঙের অপশনও রয়েছে। আর সবকটি রঙই আকর্ষণীয়। যে কোনো ধরনের ইলেকট্রিক স্কুটারকে পেছনে ফেলে এগিয়ে যেতে পারে এই হাই স্পিড ইলেকট্রিক সাইকেল। এতে রয়েছে আধুনিক ফিচার। শক্তিশালী মোটর ব্যাবহার করা হয়েছে। এছাড়া অত্যাধুনিক লিথিয়াম আয়ণ ব্যাটারির ব্যবহার করা হয়েছে এই সাইকেকে।

তিন ঘন্টাতেই ফুল চার্জ
শুনলে অবাক হবেন! মাত্র তিন ঘণ্টা চার্জ দিলেই এই সাইকেলের ব্যাটারি ফুল চার্জ হয়ে যায়। আর এতেই ২৫ থেকে ৩০ কিমি হাই স্পিডে ছুটে। সংস্থার দাবি, এটি সবথেকে লো বাজেট ইলেকট্রিক সাইকেল। টপ স্পিড দারুন এই সাইকেলের। 25 কিমি পার আওয়ার স্পিডে ছুটবে বলে দাবি সংস্থার। এর পাশাপাশি এই সাইকেলের উপর সংস্থা ২ বছরের গ্যারিন্টি পর্যন্ত দেবে।

 

Contino ETB 100 সাইকেলে অ্যাডভান্স ফিচার কি রয়েছে?

এই সাইকেলে করে প্রতি কিলোমিটার যেতে খরচ হবে মাত্র ৬ পয়সা। অর্থাৎ ১০০ কিলোমিটার পথ যাওয়ার জন্য আপনার খরচ হবে মাত্র ৬ টাকা। একবার চার্জ দিলেই ৬০ কিমি পর্যন্ত যাওয়া যাবে এই সাইকেলে। এতে রয়েছে সাতটি স্পিড এবং ৩টি রাইড মোড। যেমন ইলেকট্রিক, হাইব্রিড এবং প্যাডেল। দেশের প্রতিটি সাধারণ নাগরিকই কিনতে পারবেএই সাইকেল, এমনটাই দাবি সংস্থার। কারণ সংস্থা এই সাইকেলের দাম রেখেছে মাত্র 37,999 টাকা। এটির ক্ষেত্রেও বেশ কিছু কালার অপশন রেখেছে সংস্থা।

 

 

Related Articles

Back to top button